তাহিরপুরে নদীতে ডুবে পর্যটকের মৃত্যু

4

তাহিরপুর থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের তাহিরপুরে পাটলাই নদীতে ডুবে এক পর্যটকের মৃত্যু হয়েছে। নিহত পর্যটকের নাম জাহেদ চৌধুরী (২৫)। তিনি ঢাকা তিতুমীর কলেজের বিবিএ ৪র্থ বর্ষের শিক্ষার্থী এবং ফেনী জেলার ফেনী থানার দিলরাজপুর গ্রামের মৃত ফজলুল হক চৌধুরীর ছেলে। শুক্রবার বিকাল ৪টার দিকে পাটলাই নদী থেকে কোনাজাল দিয়ে তার লাশ উদ্ধার করে পুলিশ।
পুলিশ ও নিহত পর্যটকের সঙ্গীয়দের সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ঢাকা থেকে ১১ বন্ধু মিলে টাঙ্গুয়ার হাওর দেখতে আসে তাহিরপুরে। দুপুরে তাহিরপুর থানা ঘাট থেকে একটি ইঞ্জিনচালিত ট্রলার ভাড়া করে টাঙ্গুয়া হাওর দেখে সন্ধায় রাত্রিযাপন করেন নিলাদ্রী লেকের পাড় ট্যাকেরঘাট কমিনিউটি ক্লিনিকের পাশে । রাত ১২ টার দিকে তারা রাতের খাবার খেয়ে সবাই নৌকার মধ্যে ঘুমিয়ে পড়ে। সকালে ঘুম থেকে উঠে তারা ঢাকা যাওয়ার উদ্দেশ্যে নৌকা ছেড়ে তাহিরপুর থানার ঘাটে চলে আসেন। থানা ঘাট থেকে যখন গাড়িতে উঠবে তখন বন্ধু জাহেদ চৌধুরীকে দেখতে না পেয়ে আবার ট্যাকেরঘাট কমিনিউটি ক্লিনিকের ট্রলার ঘাটে গিয়ে খোঁজাখুঁজি করতে থাকেন।
কিন্তু তাকে না পেয়ে থানায় বিষয়টি জানালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মাছ ধরার কোনাজাল জাল দিয়ে ট্যাকেরঘাট কমিনিউটি ক্লিনিকের ঘাটের তীর থেকে প্রায় ১শ গজ দূরে ডুবন্ত অবস্থায় জাহেদের লাশ উদ্ধার করে।
তাহিরপুর থানার এস আই পাপেল রায় জানান, পাটলাই নদী থেকে ডুবন্ত অবস্থায় জাল দিয়ে এক পর্যটকের লাশ উদ্ধার করা হয়েছে।
তাহিরপুর থানার ওসি মো. আতিকুর রহমান বিষয়টি নিশ্চত করে বলেন, এক পর্যটক নদীতে ডুবে মারা গেছেন। তার লাশ উদ্ধার করে সুনামগঞ্জ মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে অপমৃত্যুর মামলার প্রস্ততি চলছে।