স্বাস্থ্যবিধি মেনে বাংলাদেশকে আতিথেয়তা দেবে নিউজিল্যান্ড

4

স্পোর্টস ডেস্ক :
করোনাভাইরাসের প্রকোপে বেশ কয়েকটি ক্রিকেট সফর বাতিল কিংবা স্থগিত হয়েছে বাংলাদেশ দলের। তবে ধকল সামলে চলতি বছরের সেপ্টেম্বর-নভেম্বরে শ্রীলঙ্কার আতিথ্য গ্রহণ করতে যাচ্ছে মুমিনুল বাহিনী। শ্রীলঙ্কার করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় তিন ম্যাচ টেস্ট সিরিজ খেলতে যাবে বাংলাদেশ। শুধু তাই নয়, আগামী বছর বাংলাদেশের রয়েছে নিউজিল্যান্ড সফর। এই সিরিজ নিয়েও মিলছে সবুজ সংকেত। সূচি অনুযায়ী আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চে সমান ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা বাংলাদেশ দলের।
নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট জানিয়েছেন, করোনার স্বাস্থ্যবিধি মেনে দলগুলোকে আতিথেয়তা দেবে তারা। শুধু বাংলাদেশ নয়, সিরিজ রয়েছে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও অস্ট্রেলিয়ার সঙ্গেও।
ডেভিড হোয়াইট বলেন, ‘আমি উইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ করেছি তারা সফরে আসার ব্যাপারে নিশ্চিত করেছে। একইভাবে পাকিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশও। আমাদের ৩৭ দিনের আন্তর্জাতিক সূচি অপেক্ষা করছে।’
স্থগিত হওয়া সিরিজগুলো নিয়ে কাজ শুরু করে দিয়েছে কিউই ক্রিকেট বোর্ড। এই সিরিজগুলো পূর্ণাঙ্গ সূচি ঠিক হবে এই নিশ্চয়তায়, যাতে করে বায়ো সিকিউর প্রটোকল থাকে সিরিজগুলোতে।
‘আমরা সরকারি সংস্থাগুলোর সঙ্গে কাজ শুরু করে দিয়েছি। ইংল্যান্ড যেভাবে খেলছে বায়ো সিকিউর রেখে সেভাবেই এগুচ্ছি আমরাও। তবে স্বাস্থ্যবিধি মেনে সফরকারী দলগুলোকে অবশ্যই ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষ করে তবেই নামতে হবে মাঠে।’