বহুল কাক্সিক্ষত লন্ডন-সিলেট সরাসরি ফ্লাইট ফের আজ থেকে শুরু ॥ হোটেল ফরচুন গার্ডেনকে করা হয়েছে আইসোলেশন সেন্টার

26
নগরীর ধোপাদীঘিরপারে স্থাপিত লন্ডন-সিলেট ফ্লাইট যাত্রীদের আইসোলেশন সেন্টার হোটেল ফরচুন গার্ডেন পরিদর্শন করছেন জেলা প্রশাসক ও সেনাবাহিনীর কর্মকর্তা।

স্টাফ রিপোর্টার :
সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আজ সোমবার থেকে আবারো শুরু হচ্ছে বিমানের সরাসরি লন্ডন-সিলেট ফ্লাইট। সকাল ৯ টায় নামবে সিলেটবাসীর কাঙ্খিত এ ফ্লাইট। এ উপলক্ষে সকল প্রস্তুত সম্পন্ন করেছেন বিমানবন্দর কর্তপক্ষ। প্রস্তুতি আইসোলেশর সেন্টারও।
এদিকে, গতকাল রবিবার নগরীর ধোপাদীঘিরপারে স্থাপিত লন্ডন-সিলেট ফ্লাইট যাত্রীদের আইসোলেশন সেন্টার হোটেল ফরচুন গার্ডেন পরিদর্শন করেছেন সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম, লেঃ কর্ণেল কামাল পাশা পি.এ.সি, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, আব্দুল জব্বার জলিল ট্রাষ্টের চেয়ারম্যান ও আটাব গণতান্ত্রিক ঐক্য ফ্রন্টের সিলেট অঞ্চলের চেয়ারম্যান আব্দুল জব্বার জলিল। রবিবার বিকেল ৩টায় ধোপাদীঘিরপারস্থ হোটেল ফরচুন গার্ডেন আইসোলেশন সেন্টার পরিদর্শনে যান তারা।
এ সময় তারা জানান, করোনা ভাইরাসের কারনে সিলেটে আইসোলেশন ব্যবস্থা না থাকায় লন্ডন-সিলেট ফ্লাইট হঠাৎ লন্ডন-ঢাকা করা হলে সিলেট অঞ্চলের যুক্তরাজ্য প্রবাসীসহ ব্যবসায়ীরা ক্ষুব্ধ হন। যার ফলে সিলেট-১ আসনের এমপি পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে. আব্দুল মোমেন উদ্যোগ গ্রহণ করে তিন মন্ত্রণালয়ের সভা আহবান করে বিষয়টি সমাধান এবং পুনরায় লন্ডন-সিলেট ফ্লাইট চালু করেন। এ লক্ষ্যে আইসোলেশন সেন্টার ব্যবস্থার জন্য হোটেল ফরচুন গার্ডেন প্রস্তুত করতে বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন ও আটাব গণতান্ত্রিক ঐক্য ফ্রন্টের চেয়ারম্যান আব্দুর জব্বার জলিলকে দায়িত্ব দেন এবং সিলেট জেলা প্রশাসককে বিষয়টি চূড়ান্ত করার জন্য জানান। এ বিষয়ে হোটেল ফরচুন গার্ডেন কর্তৃপক্ষের সাথে আলাপ-আলোচনা করে পূর্ণাঙ্গ মৌখিক চুক্তি করা হয়। গতকাল পুনরায় লন্ডন থেকে আসা ফ্লাইটের যাত্রীদের প্রয়োজন অনুযায়ী সিলেট নগরী ধোপাদিঘীরপাড় হোটেল ফরচুন গার্ডেন আইসোলেশন সেন্টার ব্যবহারের নির্দেশ প্রদান করা হয়।
এদিকে, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বলেন, সকাল ৯টার দিকে লন্ডন থেকে সরাসরি ফ্লাইট সিলেটে এসে অবতরণ করার কথা রয়েছে। এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সিলেটের যাত্রীদের নামিয়ে ফ্লাইটটি যাবে ঢাকায়। তিনি বলেন, লন্ডন থেকে আসা সিলেটের যাত্রীদের শারীরিক অবস্থা বুঝে আইসোলেশনে পাঠানো হবে। যাদের করোনা নেগেটিভ সার্টিফিকেট থাকবে না, শরীরে করোনার উপসর্গ থাকবে, তাদেরকে পাঠানো হবে আইসোলেশনে।