মন্ত্রী ইমরান আহমদ এমপির প্রচেষ্টায় ॥ শতভাগ বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতা পাবেন গোয়াইনঘাটবাসী

10

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপির প্রচেষ্টায় শতভাগ বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতাভোগীর আওতায় আসছে সিলেটের গোয়াইনঘাট উপজেলা। এখন থেকে ভাতা না পাওয়ার বিষয়ে আর কারো অভিযোগ বা বিতর্ক থাকল না। সরকার ভাতা পাওয়ার উপযুক্ত সবাইকে ভাতাভোগী নির্বাচিত করার খবর ও এ সংক্রান্ত আদেশ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়লে গোয়াইনঘাট পুরো উপজেলা জুড়ে প্রশংসায় ভাসছেন সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা। পাশাপাশি স্থানীয় সংসদ সদস্য ও সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছেন দলমত নির্বিশেষে সর্ব মহল।
এ বিষয়ে গোয়াইনঘাট উপজেলার নন্দীরগাওঁ ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ রহিম উদ্দিন বলেন, বিভিন্ন প্রকার ভাতার জন্য প্রতিদিন অনেক পুরুষ-মহিলা আমার বাড়ীতে ভিড় জমাতেন। কিন্তু আগুন্তকঃ দুই /এক জন ব্যতীত সবাইকেই ফেরত দিতে হতো। জনগণের চাওয়া পূরণ করতে না পেরে কষ্ট পেতাম। এ বিষয়ে নতুন খবর অনেক কষ্ট থেকে মুক্তি দিলো। ভাতা না পাওয়ার বিষয়ে আর কারো অভিযোগ বা বিতর্ক নাই বা রহিলো না। সরকার সবাইকে ভাতাভোগী নির্বাচিত করে নিলো। তিনি জানান, বয়স্ক পুরুষ ভাতাভোগীর বয়স জাতীয় পরিচয় পত্র অনুযায়ী ৬৫ বছর ও মহিলা ভাতাভোগীর ক্ষেত্রে ৬২ বছর হতে হবে। বিধবা বা স্বামীনিগৃহীতা মহিলার বেলায় বয়স প্রযোজ্য নহে।
গোয়াইনঘাট উপজেলার ৭ নং নন্দিরগাও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল ইউনিয়ন বাসীকে সবিনয় অনুরোধ করে জানান, জরুরী ভিত্তিতে ভাতাভোগীগণ নিজের জাতীয় পরিচয়পত্র, নমিনির জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধন সনদ ও নিজ নামের মোবাইল নম্বার নিয়ে ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রে উপস্থিত হয়ে নিজ নিজ নাম তালিকাভুক্ত করার জন্যে।
গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুস সাকিব বলেন, গোয়াইনঘাট উপজেলায় শতভাগ বয়স্কভাতা ও বিধবা ভাতা নিশ্চিতকল্পে মন্ত্রীর নির্দেশনায় কাজ চলছে। আপলোডকৃত ফরমগুলো প্রিন্ট দিয়ে আবেদন ও আনুষঙ্গিক কাগজপত্রসহ উপজেলা সমাজসেবা অফিসারের কার্যালয় এবং উপজেলা সমাজসেবা অফিসে জমা প্রদান করা যেতে পারে।