জাফলংয়ে নিখোঁজ পর্যটকের লাশ উদ্ধার

20
জাফলংয়ে নিখোঁজ হওয়া ব্যক্তির লাশ উদ্ধার করা হচ্ছে।

কে. এম লিমন গোয়াইনঘাট থেকে :
গোয়াইনঘাট উপজেলার পর্যটন কেন্দ্র জাফলংয়ের পিয়াইন নদীর পানিতে ডুবে নিখোঁজের দুইদিন পর এক পর্যটকের লাশ উদ্ধার করা হয়েছে। নিহত ওই পর্যটকের নাম জুবায়ের আহমেদ (২২)। তিনি ময়মনসিংহের গফরগাঁও উপজেলার লামকাইন এলাকার জজ মিয়ার ছেলে এবং স্থানীয় বায়তুল ফালাহ নামক একটি মাদ্রাসার শিক্ষার্থী ছিলেন।
পুলিশ সূত্রে জানা যায়, জুবায়ের ও তার ১৫ জন বন্ধু মিলে ময়মনসিংহ থেকে গত মঙ্গলবার (৪ আগস্ট) দুপুরে জাফলংয়ে বেড়াতে আসেন। বিকেলের দিকে তারা জাফলংয়ের জিরো পয়েন্ট এলাকায় নদীতে গোসল করতে নামে। সাঁতার না জানায় এ সময় স্রোতের টানে পানিতে ডুবে নিখোঁজ হয় জুবায়ের।
নিখোঁজের পর থেকেই স্থানীয় থানা ও ট্যুরিস্ট পুলিশ, বিজিবি এবং সিলেটের ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সদস্যরা ঘটনাস্থলে দুইদিন ব্যাপি উদ্ধার তৎপরতা চালিয়েও তার সন্ধান পায়নি। নিখোঁজের দুইদিন পর গতকাল বৃহস্পতিবার সকালে স্থানীয় লোকজন জাফলংয়ের ডাউকি নদীর নয়াবস্তি এলাকায় ভাসমান অবস্থায় তার লাশ দেখতে পেয়ে থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে থানা পুলিশ তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের (মর্গে) প্রেরণ করেন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে গোয়াইনঘাট থানার ওসি মো. আব্দুল আহাদ জানান, গতকাল সকালে স্থানীয় লোকজন নয়াবস্তি এলাকায় একটি লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে জুবায়েরের লাশ বলে শনাক্ত করে।