২৪ ঘণ্টায় সিলেটে করোনা শনাক্ত ১০২ জন, সুস্থ ১৪

4

স্টাফ রিপোর্টার :
সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় ১০২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। আর সুস্থ হয়েছেন মাত্র ১৪ জন। আক্রান্তের চাইতে সুস্থ হওয়ার হার কম। যার ফলে মানুষের মাঝে উদ্বেগ-উৎকণ্ঠা বাড়ছে।
জানা গেছে, সিলেট বিভাগে একদিনে করোনা রোগী শনাক্ত হলেন আরও ১০২ জন। এর মধ্যে সিলেট জেলার ৫৮ জন, সুনামগঞ্জ জেলার ৮ জন, হবিগঞ্জ জেলার ১৬ জন এবং মৌলভীবাজার জেলার ২০ জন। এই ১০২ জনকে নিয়ে এ পর্যন্ত বিভাগজুড়ে মোট আক্রান্তের সংখ্যা ৭৩৪৬ জন।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, শনিবার (২৫ জুলাই) সিলেট বিভাগে মোট আক্রান্ত ৭৩৪৬ জনের মধ্যে সিলেট জেলায় ৩৯৩৪ জন, সুনামগঞ্জ জেলায় ১৩৮৫ জন, হবিগঞ্জ জেলায় ১১০৯ জন ও মৌলভীবাজার জেলায় ৯১৮ জন।
সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ পর্যন্ত ভর্তি আছেন ২১২ জন। এর মধ্যে সিলেট জেলায় ৮৩ জন, সুনামগঞ্জ জেলায় ৪৭ জন, হবিগঞ্জ জেলায় ৫৬ জন এবং মৌলভীবাজার জেলায় ২৬ জন।
এদিকে, সিলেট বিভাগে করোনামুক্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১৪ জন। এর মধ্যে সিলেট জেলায় ৪ জন ও মৌলভীবাজারে ১০ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩০৩৪ জন। এর মধ্যে সিলেট জেলায় ৯৬৯ জন, সুনামগঞ্জ জেলায় ১০৪৩ জন, হবিগঞ্জ জেলায় ৫৪০ জন ও মৌলভীবাজার জেলায় ৪৮২ জন।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে আরও জানা গেছে, গত ১০মার্চ হতে সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৬৫১৭ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৫৯০৩ জনকে।
বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ৬১৪ জন। এর মধ্যে সিলেট জেলায় ৪২১ জন, সুনামগঞ্জ জেলায় ৬৭ জন, হবিগঞ্জ জেলায় ৩৬ জন ও মৌলভীবাজার জেলায় ৯০ জন।
পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ৩৩৮ জন। এর মধ্যে সিলেট জেলায় ৮৩ জন, সুনামগঞ্জ জেলায় ৪২ জন, হবিগঞ্জ জেলায় ১৪৩ জন ও মৌলভীবাজার জেলায় ৭০ জন। তারা সংশ্লি¬ষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপে¬ক্স গুলোতে কোয়ারেন্টিনে আছেন।
এদিকে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আরোও ১ জনের মৃত্যু হয়েছে। তিনি সিলেট জেলার বাসিন্দা। নতুন এই ১ জনকে নিয়ে সিলেট বিভাগে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৩০-এ। এর মধ্যে সিলেট জেলায় ৯৬ জন, সুনামগঞ্জ জেলায় ১৪ জন, হবিগঞ্জ জেলায় ১০ জন ও মৌলভীবাজার জেলায় ১০ জন।