দূরত্ব না মেনেই চলছে সিভিল সার্জন বুথে করোনা টেস্ট নিবন্ধন !

8

স্টাফ রিপোর্টার :
বিদেশগামী যাত্রীদের জন্যে সিলেটসহ সারাদেশে ১৩টি জেলায় করোনাভাইরাস টেস্ট নিবন্ধন শুরু হয়েছে। সিলেটে গতকাল বৃহস্পতিবার দ্বিতীয় দিনের মতো এই কার্যক্রম চলছে। বিদেশগামী যাত্রীদের করোনা টেস্ট বাধ্যতামূলক করেছে সরকার।
আর তাই সকাল থেকে সিলেট সিভিল সার্জন অফিসে নিবন্ধন করতে ভিড় করছেন বিদেশগামীরা। ফলে উপেক্ষিত হচ্ছে সামাজিক ও শারীরিক দূরত্ব। এতে করে বাড়ছে করোনা সংক্রমণের ঝুঁকি। এদিকে সিলেটে প্রতিদিন বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। থেমে নেই মৃত্যুও।
বৃহস্পতিবার সকালে সরেজমিনে নগরীর চৌহাট্টাস্থ সিভিল সার্জন অফিসে গিয়ে দেখা যায় রেজিষ্ট্রেশন চলছে। তবে সেখানে নেই সামাজিক ও শারীরিক দূরত্ব। যে যার মতো করে একে অন্যের ঘা ঘেঁষে দাঁড়াচ্ছেন। নেই নির্দিষ্ট লাইন বা দূরত্ব বজায় রাখার পদেক্ষেপ। সেই সাথে নেই স্বাস্থ্য বিধি।
এই বিষয়ে জানতে চাইলে সিলেট সিভিল সার্জন প্রেমানন্দ মন্ডল বলেন, আমরা চেষ্টা করছি মানুষদের বোঝাবার। কিন্তু কেউ বুঝতে চাচ্ছেন না। আমাদের কর্মকর্তারা বার বার বলছেন সামাজিক দূরত্ব মেনে লাইনে দাঁড়ানোর জন্যে। তা মানছে না কেউ।
এদিকে, নগরীর চৌহাট্টাস্থ বুথে নিবন্ধনের জন্যে প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা ও নগরীর মেন্দিবাগস্থ আবুল মাল আব্দুল মুহিত কমপ্লেক্সে থেকে সকাল সাড়ে ৯টা থেকে ১২টার মধ্যে নমুনা সংগ্রহের জন্যে বলা হয়েছে।