দক্ষিণ সুরমা থেকে নবম শ্রেণীর শিক্ষার্থী উদ্ধার, গ্রেফতার ২

13

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা থেকে দাউদপুর কেসিসি উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষার্থীকে ২৪ ঘন্টার মধ্যে উদ্ধার করেছে পুলিশ। গত মঙ্গলবার গভীররাতে চৌধূরী বাজার এলাকা থেকে শিক্ষার্থী উদ্ধার ও ২ জনকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, মোগলাবাজার থানার পুর্ব দাউদপুর গ্রামের মৃত ইসকন্দর আলীর পুত্র ফয়সল আহমদ (৩৪) ও একই থানার তুরুকখলা গ্রামের তাহির আলীর পুত্র সিরাজ মিয়া (৩৫)। তাদের সহযোগী নাহিদ আহমদ বর্তমানে পলাতক রয়েছে।
শিক্ষার্থীর মা’র দায়েরকৃত মামলার বরাত দিয়ে মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছাহাবুল ইসলাম জানান, উদ্ধার হওয়া শিক্ষার্থীর সাথে ফয়সল আহমদের ২/৩ বছর ধরে প্রেমের সম্পর্ক চলে আসছিল। গত সোমবার রাত ৮ টার দিকে ওই শিক্ষার্থী প্রকৃতির ডাকে সাড়া দিয়ে ঘরের বাহিরে গেলে সেখান থেকে প্রেমিক ফয়সলসহ তার সহযোগীরা মিলে তাকে অপহরণ করে নিয়ে যায়। গোপনে এমন খবর পেয়ে পুলিশ ২৪ ঘটনার মধ্যে মঙ্গরবার রাত পৌনে ২টার দিকে দাউদপুর চৌধুরী বাজার এলাকার ফয়সল আহমদের এক আত্মীয়ের বাড়ী থেকে ভিকটিম উদ্ধার ও ২ অপহরককে গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়। এ ঘটনায় ভিকটিমের মা বাদী মোগলাবাজার থানায় একটি মামলা দায়ের করেন। যার নং- ৯ (২২-০৭-২০২০)। এ অভিযানে নেতৃত্ব দেন মোগলাবাজার থানার সহকারী পুলিশ কমিশনার (এসি) পলাশ রঞ্জন দে।
মোগালাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছাহাবুল ইসলাম আরো জানান, ওসির দায়িত্ব পাওয়ার পর এই প্রথম ২৪ ঘটনার মধ্যে অপহৃত ভিকটিম উদ্ধার ও ২ অপহরককারীরকে গ্রেফতার করে গতকাল বুধবার আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়েছে। তিনি বলেন, আর উদ্ধার হওয়া ভিকটিমকে সিলেট ওসমানী হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়েছে।