করোনায় সিলেটে আজ থেকে বিদেশগামী যাত্রীদের নমুনা পরীক্ষার নিবন্ধন শুরু

8

স্টাফ রিপোর্টার  :
বিদেশগামী যাত্রীদের করোনা ভাইরাস টেস্ট বাধ্যতামূলক করেছে সরকার। সারা দেশের ১৬টি সেন্টারে করোনার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে ইতিমধ্যে। সিলেট বিভাগের বিদেশ যাত্রীদের করোনা পরীক্ষার স্থান নির্ধারণ করা হয়েছে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল। সে লক্ষ্যে সিলেটের সিভিল সার্জন অফিসকে নমুনা সংগ্রহ ও সমন্বয় করার দায়িত্ব দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।
নিবন্ধনের জন্য নগরীর চৌহাট্টাস্থ সিলেট সিভিল সার্জনের কার্যালয়ের নির্ধারিত বুথে সকাল সাড়ে ৯ টা থেকে দুপুর ১২টার মধ্যে এবং নমুনা প্রদানের জন্য আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স, মেন্দিবাগ (উপশহর), সিলেট এ শিডিউল অন্যুায়ী সকাল সাড়ে ৯ টা থেকে দুপুর ১২টার মধ্যে নিবন্ধন ফি জমা দানের রশিদ সহ যাত্রীগণকে আসার জন্য অনুরোধ করা যাচ্ছে। নমুনা প্রদানের পর থেকে ফ্লাইট এর পুর্ব পর্যন্ত কোভিড-১৯ স্বাস্থ্য বিধি অনুযায়ী কোয়ারেন্টাইন-এ থাকার জন্য বিশেষ ভাবে অনুরোধ করা হল। যাত্রীগণ নমুনা প্রদানের পরের দিন স্বশরীরে উপস্থিত থেকে সিভিল সার্জনের কার্যালয়,সিলেট এর রিপোর্ট প্রদানের নির্দিষ্ট বুথ থেকে রিপোর্ট সংগ্রহ করবেন বলে সিভিল সার্জনের বিজ্ঞপ্তি থেকে জানা গেছে।
সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল বলেন, নগরীর মেন্দিবাগস্থ আবুল মাল আব্দুল মুহিত কমপ্লেক্সে বিদেশগামী যাত্রীদের নমুনা সংগ্রহ করা হবে। এ জন্য বিদেশ যাত্রীকে প্রথমে নিবন্ধন করতে হবে। নিবন্ধনের একদিন পর সংগ্রহ করা হবে নমুনা।
আজ বুধবার বিকেলে আগামী ১৬ দিনের করোনা পরীক্ষার জন্য একটি সিডিউলও প্রকাশ করেছে সিলেট সিভিল সার্জন অফিস। ২৬ জুলাই থেকে যারা বিদেশ যাবেন তারা নিম্নোক্ত তারিখে এসে আবুল মাল আব্দুল মুহিত কমপ্লেক্সে নমুনা দিতে বলা হয়েছে। এ সংক্রান্ত সকল তথ্য নিচের ওয়েবসাটে পাওয়া যাবে। http://cs.sylhet.gov.bd/