একদিনে করোনামুক্ত হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন ১৭৬ জন

9

স্টাফ রিপোর্টার :
সিলেট বিভাগে এক দিনে করোনা ভাইরাস মুক্ত হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন ১৭৬ জন। সুস্থ হওয়া কয়েকজন অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, তারা যেন নতুন জীবন লাভ করেছেন।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, সিলেট বিভাগে গত শনিবার ১৮ জুলাই একদিনে করোনামুক্ত হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১৭৬ জন। এর মধ্যে সিলেটে ১৩৩, সুনামগঞ্জে ১৭, হবিগঞ্জে ৭ ও মৌলভীবাজারে ১৯ জন। যা একদিনে সিলেটে সর্বোচ্চ সুস্থ হওয়ার সংখ্যা। অপরদিকে, গতকাল সকাল ৮টা পর্যন্ত বিভাগে মোট সুস্থ হয়েছেন ২৭৩২। এর মধ্যে সিলেটে ৮৯১, সুনামগঞ্জে ৯৩৯, হবিগঞ্জে ৪৭৪ও মৌলভীবাজারে ৪২৮ জন।
উল্লেখ্য, সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে গতকাল পর্যন্ত হাসপাতালে ভর্তি আছেন ২০৯ জন। এর মধ্যে সিলেটে ৯১, সুনামগঞ্জে ৩৭, হবিগঞ্জে ৫৬ ও মৌলভীবাজারে ২৫ জন।
এছাড়া করোনা পজেটিভ ও উপসর্গযুক্ত- সব মিলিয়ে বিভাগজুড়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা মোট ১০১৭ জন। এর মধ্যে সিলেটে ৪৩৮, সুনামগঞ্জে ২৮৮, হবিগঞ্জে ২১৫ ও মৌলভীবাজারে ৭৬ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন।
এদিকে, সিলেট বিভাগে শনিবার একদিনে করোনা রোগী শনাক্ত হলেন আরও ৮৪ জন। এর মধ্যে সিলেটে ২১, সুনামগঞ্জে ১৮, হবিগঞ্জে ২৩ ও মৌলভীবাজারে ২২ জন। নতুন এই ১১২ জনকে নিয়ে বিভাগজুড়ে মোট আক্রান্তের সংখ্যা ৬৬০২ জন।
গতকাল এ বিভাগে কেড়ে নিয়েছে আরও দুইজনের প্রাণ। মৃত দু’জনই সিলেটের বাসিন্দা। নতুন এই দুইজনকে নিয়ে সিলেট বিভাগে মোট মৃত্যুর সংখ্যা পৌঁছলো ১১৮-তে। এর মধ্যে সিলেট জেলায় ৮৮, সুনামগঞ্জে ১২, হবিগঞ্জে ৮ ও মৌলভীবাজারে ১০ জন।