পশুর হাট বসানো নিয়ে কাদা ছুঁড়াছুঁড়িতে গণদাবী পরিষদের উদ্বেগ

5

ঈদুল আযহা উপলক্ষে কুরবানীর পশুর হাট বসানো নিয়ে যে কাদা ছুঁড়াছুঁড়ি চলছে তাতে উদ্বেগ প্রকাশ করেছে সিলেট বিভাগ গণদাবী পরিষদ।
সিলেট বিভাগ গণদাবী পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ¦ কলন্দর আলী, সাধারণ সম্পাদক অধ্যাপক এম. শফিকুর রহমান ও সাংগঠনিক সম্পাদক রুহুল ইসলাম মিঠু এক যুক্ত বিবৃতিতে বলেন, পশুর হাট বসানোর স্থান সংশ্লিষ্টদের সাথে আলোচনা করে নির্ধারণ করতে হবে। এক্ষেত্রে বিরোধিতা বা কাদা ছুঁড়াছুঁড়ি করা ঠিক হবে না। কুরবানীর পশুর হাট বসানো নিয়ে মধ্যসত্ত্ব ভোগী এবং চাঁদাবাজরা যাতে অসৎ ফায়দা হাসিল করতে না পারে সে জন্য জনপ্রতিনিধি, বিশিষ্ট ব্যক্তিবর্গ ও প্রশাসনকে লক্ষ্য রাখতে হবে। পশু বোঝাই গাড়ি রাস্তা থেকে জিম্মি করে অন্য হাটে যাতে কেউ অসৎ তৎপরতায় না নিতে পারে সেদিকে দৃষ্টি রাখতে হবে। পশুর হাট নিয়ে ব্যক্তি স্বার্থে কেউ চাঁদাবাজী করতে না পারে সে সব বিষয়ে আইন-শৃংখলাবাহিনীকে কঠোর ভাবে দমন করতে হবে।
নেতৃবৃন্দ বলেন, এক শ্রেণির মানুষ ঘাপটি মেরে প্রতি বছর পশুর হাট এবং রাস্তা থেকে ট্রাক বোঝাই গরুর গাড়ি জিম্মি করে ফায়দা লুটে। এ সব তৎপরতা বন্ধ করতে হবে। কুরবানীর পশুর চামড়া সরকারি পৃষ্ঠপোষকতায় যথাযথ ভাবে সংরক্ষণ, সঠিক মূল্যে বেচা-কেনা এবং রপ্তানীর ব্যবস্থা করতে হবে। এ সব বিষয়ে গণদাবী পরিষদের নেতৃবৃন্দ সরকারের দৃষ্টি কামনা করেন। বিজ্ঞপ্তি