সিলেটে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে সাড়ে ৬ হাজার ছুঁই ছুঁই

8

স্টাফ রিপোর্টার :
কোনভাবেই লাগাম টানা যাচ্ছে করোনা ভাইরাসের সংক্রমণে। প্রতিদিন আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়িয়েই চলেছে এই ভাইরাস। গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে এ ভাইরাসে নতুন করে আকান্ত হয়েছেন আরও ১২২ জন ব্যক্তি ও মৃত্যুবরণ করেছেন ৩ জন। এছাড়া এ ভাইরাসটিকে জয় করে বাড়ি ফিরেছেন আরও ৫০ জন ও একইসময়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৬ জন ব্যক্তি।
গতকাল শুক্রবার সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান নিশ্চিত করেছে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয় সিলেট বিভাগ, সিলেট।
স্বাস্থ্য বিভাগের সর্বশেষ তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত সিলেট বিভাগে মোট করোনা আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে ৬ হাজার ছুঁই ছুঁই। এরইমধ্যে সিলেটের সবকটি উপজেলায় ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। যাতে মৃত্যু হয়েছে ১১৩ জনের। আর সুস্থ হয়েছেন আড়াই হাজারেরও বেশি মানুষ।
বিভাগে আক্রান্ত ও মৃতের সংখ্যায় সবার উপরে রয়েছে সিলেট জেলা। জেলাটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩২৩ জন এবং মৃত্যু হয়েছে ৮৫ জনের। আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে হাওর অঞ্চল সুনামগঞ্জ। সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১ হাজার ২৪৯ এবং মৃত্যু হয়েছে দ্বিতীয় সর্বোচ্চ ১২ জনের।
এছাড়া তৃতীয় অবস্থানে থাকা হবিগঞ্জে আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৭ জন, এর বিপরীতে মৃত্যু হয়েছে মাত্র ৮ জনের। আর আক্রান্তের সংখ্যায় চতুর্থ অবস্থানে আছে সিলেটের পর্যটন অধ্যুষিত অঞ্চল মৌলভীবাজার। জেলাটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮১৭ জন। আর মৃত্যু হয়েছে ৮ জনের।
আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৫৪৫ জন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২১৩ জন। এদের মধ্যে ৯০ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ৩৮ জন, হবিগঞ্জের হাসপাতালে ৬০ জন ও মৌলভীবাজারে ২৫ জন।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয় সিলেট বিভাগ, সিলেটের সর্বশেষ তথ্য অনুযায়ী সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় মোট ১২২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। যাদের মধ্যে ৪৭ জন সিলেট জেলার, ১৪ জন সুনামগঞ্জ জেলার, ২২ জন হবিগঞ্জ জেলার ও মৌলভীবাজার জেলার ৩৪ জন রয়েছেন। এদিকে গত ২৪ ঘণ্টায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৫০। যাদের ১৫ জন সিলেটের, ১৬ জন সুনামগঞ্জের ১৯ জন হবিগঞ্জের বাসিন্দা। একই সময়ে সিলেটে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৩ জন রোগী। যাদের মধ্যে সিলেট জেলার বাসিন্দা ২ জন ও সুনামগঞ্জ জেলার ১ জন বলে জানিয়েছে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয় সিলেট বিভাগ, সিলেট।