শ্রমিক নেতা রিপন হত্যাকান্ডে জড়িত আরেক আসামী গ্রেফতার

10

স্টাফ রিপোর্টার :
সিলেট বিভাগীয় ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপন হত্যাকান্ডে জড়িত ওমর খইয়াম সাওগন (২৫) নামের আরেক আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। র‌্যাব-৯’র সহযোগিতায় গত বৃহস্পতিবার বিকেল ৫ টার দিকে কদমতলী বাস ষ্ট্যান্ড শ্যামলী কাউন্টারের সামন থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ওমর খইয়াম সাওগন নগরীর দক্ষিণ সুরমা ঝালোপাড়া স্কুল গলির আব্দুল হাই’র পুত্র।
দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন জানান, এ নিয়ে পুলিশ এই ঘটনায় ৪ আসামীকে গ্রেফতার করেছে। এর মধ্যে নোমান ও সাদ্দাম পুলিশ রিমান্ডে রয়েছে এবং মো: তারেক আহমদ দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি পর বর্তমানে কারাগারে রয়েছে। তিনি বলেন, ঘটনার মূল রহস্য উদঘাটনের জন্য ধৃত ওমর খইয়াম সাওগনকে রিমান্ডে এনে নিবিড় ভাবে জিজ্ঞাসাবাদ করা হবে। গতকাল তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।
উল্লেখ্য, গত ১০ জুলাই রাত সোয়া ১০ টার দিতে নগরীর দক্ষিণ সুরমা বাবনা পয়েন্ট এলাকায় পূর্ব শক্রতার জের ধরে পরিকল্পিতভাবে উল্লেখিত আসামীরা ধারালো অস্ত্রসস্ত্র দিয়ে কুপিয়ে সিলেট বিভাগীয় ট্যাংক লরির শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো: ইকবাল হোসেন রিপনকে (৪৫) নির্মমভাবে হত্যা করে। এ ঘটনায় নিহতের স্ত্রী ফারজানা আক্তার তমা বাদী হয়ে পরদিন ১১ জুলাই দক্ষিণ সুরমা থানায় একটি হত্যা মামলাটি দায়ের করেন।