১৯ সদস্য বিশিষ্ট বাসদ (মার্কসবাদী) সিলেট জেলা পাঠচক্র ফোরাম গঠিত

11

মহামারি করোনায় রাষ্ট্রীয় অব্যবস্থাপনা ও চরম দুর্নীতির মধ্যে জনজীবন যখন বিপর্যস্ত তখন দেশের মানুষের পাশে দাঁড়িয়ে একটি বিপ্লবী দল গড়ে তোলার সংগ্রাম হিসাবে কেন্দ্রীয় পাঠচক্র ফোরাম এর আদলে বাসদ (মার্কসবাদী) সিলেট জেলা পাঠচক্র ফোরাম গঠন করা হয়েছে। শুক্রবার সকাল ১১টায় সংগঠনের শিবগঞ্জস্থ কার্যালয়ে জেলা সংগঠক সুশান্ত সিনহা সুমনের সভাপতিত্বে¡ ও এডভোকেট মহিতোষ দেব মলয়ের পরিচালনায় সিলেট জেলার নির্ধারিত সংগঠকদের বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
উল্লেখ্য, দীর্ঘদিন ধরে বাসদ (মার্কসবাদী) দলের অভ্যন্তরে গুরুবাদী চর্চা, যৌথজীবনকে এড়িয়ে যাওয়া, অগণতান্ত্রিক আমলাতান্ত্রিক প্রক্রিয়ায় দল পরিচালনা, ভিন্নমত দমনে নানা চক্রান্ত, গ্র“পিজম ও শ্রেণী আন্দোলন-গণআন্দোলনকে এড়িয়ে নিরাপদ গন্ডিবদ্ধ রাজনীতির বিরুদ্ধে কমরেড শুভ্রাংশু চক্রবর্তী ও দলের শীর্ষস্থানীয় ১৬ জন নেতাসহ দলের একাংশের নেতাকর্মীরা বাসদ (মার্কসবাদী) দলকে একটি র‌্যাডিকাল পেটিবুর্জোয়া দল হিসাবে চিহ্নিত করেন। ফলে একটি নতুন বিপ্লবী দল গড়ে তোলার আকাক্সক্ষা থেকে সারাদেশের নেতাকর্মীদের যুক্ত করে ব্যাপকতর আদর্শিক সংগ্রাম পরিচালনার লক্ষ্যে এই পাঠচক্র ফোরাম গঠন করা হয়।
সভায় সর্বসম্মতিক্রমে গৃহীত নবগঠিত সিলেট জেলা পাঠচক্র ফোরাম :-
সমন্বয়ক : সুশান্ত সিনহা সুমন
সদস্য : হৃদেশ মুদি, মহিতোষ দেব মলয় এডভোকেট, রনেন সরকার রনি এডভোকেট, প্রণব সিংহ, সাজিদুল ইসলাম সাইদুল, সন্তোষ বাড়াইক, ইশরাত রাহি রিশতা, লক্ষ্মী পাল, মিতা সিং, উজ্জ্বল রায় এডভোকেট, নিরঞ্জন সরকার অপু, অপু কুমার দাশ, আমির উদ্দিন, বিশ^জিৎ চন্দ্র শীল, ফাহিম আহমদ চৌধুরী, শামসুল আলম কাঞ্চন, তানজিনা বেগম, আসিফ রহমান। বিজ্ঞপ্তি