নগরীতে মহিলা পুলিশের ভ্যানিটি ব্যাগ ছিনতাই, গ্রেফতার ৪

180

স্টাফ রিপোর্টার :
সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে এসএমপি জালালাবাদ থানার মহিলা সাব-ইন্সপেক্টর (এসআই/নি:) সাবিকুন নাহারের ভ্যানিটি ব্যাগ ছিনিয়ে নিয়ে গেছে দুর্বৃত্তরা। গত বুধবার রাতে হাসপাতালের ১নং গেইটের সামনে এ ঘটনা ঘটে। পুলিশ এ ঘটনায় ৪ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে।
গ্রেফতারকৃত ছিনতাইকারীরা হচ্ছে, সুনামগঞ্জ জেলার আফাজ্জল হোসেনের পুত্র বর্তমানে নগরীর ঘাসিটুলা এলাকার বাসিন্দা আকিনুর ইসলাম আকিন (১৯) ও সুনামগঞ্জ জেলার দিরাই থানার ভাটিপাড়া গ্রামের শামীম আহমদের পুত্র বর্তমানে একই এলাকার বাসিন্দা নাঈম অঅহমদ (১৯), দক্ষিণ সুনামগঞ্জের শত্রু মর্ধন পাগলা গ্রামের রনজিৎ পালের পুত্র বর্তমানে নবাবরোড ২০৬ নং বাসার বাসিন্দা রনি পাল (২১) এবং কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম থানার খয়ারপুর গ্রামের মৃত মনফর আলীর পুত্র বর্তমানে নগরীর ঘাসিটুলা মাদ্রাসা রোডের মোস্তাক হাজীর কলোনীর বাসিন্দা শফিকুল ইসলাম (২২)।
পুলিশ জানায়, গত বুধবার রাতে এসআই (নি:) সাবিকুন নাহার থানার ডিউটি শেষে একটি সিএনজি যোগে দক্ষিণ সুরমা থানার মহিলা ব্যারাকের উদ্দেশ্যে রওয়ানা হন। রাত ১০ টার দিকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ১নং গেইট এর সামনে সিএনজি অটোরিক্সাটি পৌঁছামাত্র ৪ ছিনতাইকারী তার গতিরোধ করে ভয়ভীতি প্রদর্শন করে ওই মহিলা পুলিশের ভ্যানিটি ব্যাগ ও ব্যাগে রক্ষিত স্যামসং মোবাইল সেটসহ নগদ ৫ হাজার টাকা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় সিএনজি অটোরিক্সা চালক প্রতিবাদ করলে ছিনতাইকারীরা ধারালো চাকু দ্বারা সিএনজি চালক জুয়েল আহমদের ডান পায়ে আঘাত করে গুরুতর রক্তাক্ত জখম করে মহিলা পুলিশের ভ্যানিটি ব্যাগ ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। এ সময় স্থানীয় লোকজনের সহায়তায় টহলরত এসআই (নি:) আব্দুল্লাহ আল নোমান সঙ্গীয় ফোর্সসহ ছিনতাইকারী আকিনুর ইসলাম আকিন ও নাঈম আহমদকে গ্রেফতার করতে সক্ষম হন এবং তাদের সহযোগী অপর ছিনতাইকারীরা পালিয়ে যায়। এ সময় গ্রেফতারকৃত ছিনতাইকারীদের কাছ থেকে ২টি ধারালো টিপ চাকু ও একটি মোবাইল সেট উদ্ধার করা হয়। এ ঘটনায় এসআই (নি:) সাবিকুন নাহার বাদী কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেন। নং- ২১ (১৬-০৭-২০২০)। মামলা দায়ের হওয়ার পর কোতোয়ালী থানার উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ আজবাহার আলী শেখ পিপিএম এর সার্বিক দিক নির্দেশনায় কোতোয়ালি মডেল থানার একটি চৌকস দল নগরীর ঘাসিটুলা ও নবাব রোড এলাকায় অভিযান চালিয়ে গতকাল বৃহস্পতিবার ভোর সাড়ে ৪ টার দিকে অপর ছিনতাইকারী রনি পাল ও শফিকুল ইসলামকে গ্রেফতার করে।