শ্রমিক নেতা রিপন হত্যাকান্ড ॥ আসামী নোমান ও সাদ্দাম ২ দিনের পুলিশ রিমান্ডে

8

স্টাফ রিপোর্টার :
সিলেট বিভাগীয় ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপন হত্যাকান্ডের দায়েরকৃত মামলায় গ্রেফতারকৃত ২ আসামীকে ২ দিনের রিমান্ডে নিয়ে গতকাল বৃহস্পতিবার থেকে জিজ্ঞাসাবাদ শুরু করছে পুলিশ। রিমান্ডকৃতরা হচ্ছে, দক্ষিণ সুরমা থানার বরইকান্দি গাংগু এলাকার মৃত মাসুদ আহমদ কবিরের পুত্র নোমান আহমদ এবং একই থানার বরইকান্দি কাজিরখলা এলাকার মৃত বশির মিয়ার পুত্র আতাউর রহমান সাদ্দাম।
বিষয়টি নিশ্চিত করে দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন জানান, কারাবন্দী থাকা আসামী নোমান আহমদ ও আতাউর রহমান সাদ্দামের বিরুদ্ধে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই লোকমান আহমদ গত বুধবার সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (দ্বিতীয় আদালত) সাইফুর রহমানের আদালতে তাদের বিরুদ্ধে ৭ দিনের রিমান্ডের আবেদন জানান। ওইদিন আদালত রিমান্ড শুনানী শেষে আসামীদের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। আর বুধবার গ্রেফতারকৃত অপর আসামী সিএনজি অটোরিকশা চালক তারেক আহমদ ঘটনার দায় স্বীকার করে আদালতে ফৌজদারী দন্ডবিধি আইনের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে।
মামলার তদন্ত কর্মকর্তা এসআই লোকমান আহমদ জানান, গতকাল বৃহস্পতিবার রিপন খুনের মূল রহস্য উদঘাটনসহ মামলার অন্যান্য আসামীদের সম্পর্কে তথ্য জানতে কারাবন্দি ২ জন আসামীকে গতকাল বৃহস্পতিবার থেকে ২ দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ শুর করা হচ্ছে। তিনি জানান, পলাতক আসামীদের গ্রেফতার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।