আলিয়া মাদরাসা মাঠে গরুর হাট বসানো যাবে না ——— মহানগর জমিয়ত

4

ঐতিহ্যবাহী সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে ধর্মীয় সভা-সমাবেশ ও রাজনৈতিক দলের জাতীয় ও স্থানীয় নেতৃবৃন্দ জনসভা করেন। যেখানে প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকেন। সেখানে গরুর হাট বসানো আত্মঘাতি সিদ্ধান্ত।
বৈশি^ক করোনা মহামারীতে যখন সিলেট সহ সারাদেশে আক্রান্ত ঠিক সেই সময় সিলেট একমাত্র সরকারি করোনা চিকিৎসা কেন্দ্র শহীদ শামসুদ্দিন হাসপাতালের সামনে গরুর হাট বসানো স্বাস্থ্য সম্মত নয়। অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহার করার জন্য সিলেট জেলা প্রশাসন ও সিলেট সিটি কর্পোরেশন সহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণের প্রতির অনুরোধ জানিয়েছেন এবং সিলেটের পরিবেশের ভারসাম্য রক্ষার করার দাবী জানিয়েছেন নেতৃবৃন্দ।
দীর্ঘ দিন যাবৎ সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে দ্বীনি কর্মকান্ড ও সভা-সমাবেশ চলে আসছে। এই ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে গরুর হাট বসানো আমরা মেনে নিতে পারি না।
বিবৃতিদাতারা হলেন জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট মহানগর শাখার সভাপতি মাওলানা আব্দুল মালিক চৌধুরী, সিনিয়র সহ সভাপতি প্রিন্সিপাল মাহমুদুল হাসান, সহ সভাপতি যথাক্রমে মাওলানা হাফিজ খলিলুর রহমান, মাওলানা আব্দুল মতিন নবীগঞ্জী, মাওলানা জুবায়ের আহমদ, মাওলানা প্রিন্সিপাল ড. সৈয়দ রেদওয়ান আহমদ, মাওলানা আলতাফুর রহমান, মাওলানা ইকরামুল আজিজ, মাওলানা মাশুক আহমদ সালামী, মাওলানা আব্দুস সালাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা আবু বকর সিদ্দিক সরকার, মাওলানা খায়রুজ্জামান, মাওলানা হাসান আহমদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা তোফায়েল আহমদ উসমানী, সহ সাংগঠনিক সম্পাদক মাহদী হাসান, প্রচার সম্পাদক এম. বেলাল আহমদ চৌধুরী, সহ প্রচার সম্পাদক কায়ছান মাহমুদ আকবরী, যুব বিষয়ক সম্পাদক মুফতী জাকারিয়া মাহমুদ, ছাত্র বিষয়ক সম্পাদক ফেরদৌস রুম্মান প্রমুখ। বিজ্ঞপ্তি