আশকোনা হজ্বক্যাম্পে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ইতালি ফেরত ১৪৭ জন

6

কাজিরবাজার ডেস্ক :
ইতালির বিমানবন্দর থেকে ফিরিয়ে দেওয়া ১৪৭ জন বাংলাদেশিকে রাজধানীর আশকোনায় অবস্থিত হজ্ব ক্যাম্পে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। শুক্রবার (১০ জুলাই) ভোর রাতে তারা কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে ঢাকায় আসেন।
বিমানবন্দর সূত্রে জানা গেছে, শুক্রবার ভোর রাতে ইতালি ফেরত যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। তবে কারও শরীরে করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ পাওয়া যায়নি।
বিমানবন্দর স্বাস্থ্যকেন্দ্রের কর্মকর্তা ডা. শাহরিয়ার সাজ্জাদ জানান, ইতালি থেকে যারা রাতে এসেছেন, সবাইকে স্ক্রিনিং করা হয়েছে। এরপর তাদের সবাইকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।
স্বরাষ্ট্র মন্ত্রণালয় বৃহস্পতিবার (৯ জুলাই) ইতালিতে প্রবেশ করতে না পারা ব্যক্তিরা দেশে ফিরলে তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখার নির্দেশ দেয়। মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. জাহিদ হোসেন স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, ‘ইতালি থেকে কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইট ১৫১ জন বাংলাদেশি নাগরিককে নিয়ে ৯ জুলাই দিবাগত রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। বাংলাদেশে ফেরত আসা ব্যক্তিদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা করা এবং তাদের কোভিড-১৯ পরীক্ষা করে রিপোর্ট অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’