জাফলংয়ে টাস্কফোর্সের অভিযানে ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা

38
জাফলংয়ে ইসিএ এলাকায় বালু উত্তোলন করায় এক ব্যক্তিকে জরিমানা করা হচ্ছে।

কে. এম. লিমন, গোয়াইনঘাট থেকে :
গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ের প্রতিবেশ সংকটাপন্ন এলাকা (ইসিএ) থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়েছে।
সোমবার বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত একটানা অভিযান চালিয়ে ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।
গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজমুস সাকিবের নেতৃত্বে ডাউকি নদীর উৎসস্থল জাফলংয়ের জিরো পয়েন্ট এলাকা থেকে শুরু করে নয়াবস্তি, কান্দুবস্তি ও জাফলং ব্রীজের পার্শ্ববর্তী এলাকায় এ অভিযান পরিচালিত হয়।
অভিযানে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে আব্দুস সাত্তারকে ৩০ হাজার, সেলিম মিয়া ৩০ হাজার, হাসান মিয়া ৩০ হাজার ও মানিক মিয়াকে ৫০ হাজার এবং পলাশ মিত্র, বাদশা মিয়া এবং মাসুদ মিয়াকে আরও ৫০ হাজারসহ মোট ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ২টি নৌকা জব্দ করা হয়েছে।
এ সময় গোয়াইনঘাট সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. নজরুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল আহাদ, সংগ্রাম বিওপির হাবিলদার মো. মোজাম্মেল হোসেনসহ পুলিশ ও বিজিবির সদস্যরা অভিযানে অংশ নেন।
এ ব্যাপারে অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজমুস সাকিব জানান, জাফলংয়ের ইসিএ জোন এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে এমন সংবাদ পেয়ে টাস্কফোর্স গঠন করে অভিযান চালানো হয়েছে। অভিযানে বালু ব্যবসার সাথে জড়িত থাকায় চার ব্যক্তির কাছ থেকে এক লাখ ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। একই সাথে ২টি নৌকাও জব্দ করা হয়েছে।
অবৈধ বালু উত্তোলন বন্ধে এখন থেকে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে বলে তিনি জানিয়েছেন।