কালিবাড়িতে আধিপত্য বিস্তার নিয়ে দুপক্ষের সংঘর্ষ, হামলা, ভাংচুর ও গোলাগুলি

12

স্টাফ রিপোর্টার :
নগরীর মদিনা মার্কেট কালীবাড়ি এলাকায় আধিপত্য বিস্তার ও তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হামলা ভাংচুর ও গোলাগুলির ঘটনা ঘটেছে।
রবিবার রাত ৯টার দিকে সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ইমরানের সাথে পূর্ব বিরোধের জের ধরে ছাত্রলীগ নেতা পরিচয়ধারী বাবলু ও তার সমর্থকরা এ হামলা ও ভাংচুর চালায়। এ সময় আদম শাহ মসজিদ মার্কেটের অফিসসহ বেশ কয়েকটি দোকান কোঠা ভাংচুর করা হয়েছে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।
জানা গেছে, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ইমরান ও ছাত্রলীগ পরিচয়ধারী বাবলুর মধ্যে দীর্ঘদিন থেকে আধিপত্য বিস্তার ও বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল।
সর্বশেষ শনিবার (৪ জুলাই) রাতে কালিবাড়ি এলাকায় একটি ব্যাটারিচালিত অটোরিক্সা নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে আহত চালককে তার মালিক হাসপাতালে নিয়ে যান। এ সময় অটোরিক্সাটি ইমরানের জিম্মায় রাখা হয়। রাতে বাবলুকে সাথে নিয়ে অটোরিক্সা মালিক তার গাড়িটি নিতে আসলে ইমরান সেটি দেননি। এ নিয়ে রবিবার দু’পক্ষই থানায় অভিযোগ দায়ের করে।
এর প্রেক্ষিতে রবিবার রাত ৯টার দিকে সদ্য জেল থেকে ছাড়া পাওয়া বাবলু ও তার সহযোগীরা ইমরানের এলাকায় এসে ভাংচুর চালায়। এ সময় কালীবাড়ি এলাকাস্থ আদম শাহ মসজিদ মার্কেটের অফিসসহ বেশ কয়েকটি দোকানকোঠা ভাংচুর করে তারা। ঘটনার সময় বেশ কয়েক রাউন্ড গুলির শব্দও শুনেছেন বলে জানিয়েছেন এলাকাবাসী। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।
খবর পেয়ে জালালাবাদ থানার ওসি অকিল উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে।
ওসি অকিল উদ্দিন জানান, একেবারে তুচ্ছ বিষয় নিয়ে দুপুরে ইমরান ও বাবলুর পক্ষ থানায় আলাদা দুটি অভিযোগ দায়ের করে। এর জের ধরেই রাতে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
এদিকে অপর একটি সূত্র জানায়- কালীবাড়ি সড়ক মুখে সিএনজি স্ট্যান্ড থেকে চাঁদাবাজির টাকা ভাগ-বাটোয়ারা নিয়ে ইমরান ও বাবলুর মধ্যে দীর্ঘদিন থেকে বিরোধ চলছে। ওই বিরোধ থেকেই দু’পক্ষ মুখোমুখি অবস্থানে রয়েছে।