সীমান্তে গণহত্যা বন্ধ ও বিনামূল্যে করোনা টেস্ট নিশ্চিত করুন ————ইশা ছাত্র আন্দোলন

13
করোনা টেষ্ট ফি বাতিল, স্বাস্থ্যখাতে লুটপাট ও বিএসএফ কর্তৃক সীমান্তে নির্বিচারে মানুষ হত্যার প্রতিবাদে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সিলেট আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখছেন মহানগর সভাপতি।

করোনা ভাইরাসে সৃষ্ট সংকটে বিশ্ব যখন বিপর্যস্থ,তখন সাম্রাজ্যবাদী উগ্র ভারত সরকার সীমান্তে নির্বিচারে পাখির মতো গুলি করে বাংলাদেশি নাগরিক হত্যা করছে। বিগত ছয় মাসে সীমান্তে বিএসএসফ কর্তৃক ২৫জন বাংলাদেশি নাগরিক হত্যা করা হয়েছে। ২ জুলাই গোয়াইনঘাটের বিছনাকান্দি সীমান্তে ভারতীয় খাসিয়ার গুলিতে রুস্তমপুর ইউনিয়নের দমদমা গ্রামের সিরাজ উদ্দিন নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। কথিতবন্ধু রাষ্ট্র থেকে এমন আচরণ কখনোই মেনে নেয়া যায় না। সরকারের নতজানু ও দুর্বল পররাষ্ট্রনীতির কারণেই সীমান্ত হত্যা প্রতিনিয়ত বেড়েই চলছে, অনতিবিলম্বে হত্যাকান্ড বন্ধে সরকারকে পদক্ষেপ নিতে হবে।
করোনা মহামারীতে বাংলাদেশের দিনমজুর কর্মব্যস্ত ঘরবন্দী মানুষ চরম অনিশ্চয়তায় দিনাতিপাত করছে। কিন্তু সরকার ইতোমধ্যে করোনা টেস্ট ফি ২০০ থেকে ৫০০ টাকা নির্ধারণ করেছে । আমরা এমন সংবিধান ও জনবিরোধী সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
ইতোমধ্যে বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যায় প্রথম বিশ দেশের তালিকায় বাংলাদেশ প্রবেশ করেছে। এর মাধ্যমে দেশে করোনা পরিস্থিতি আরো ভয়াবহ আকার ধারণ করবে। মেডিকেলের চিকিৎসকদের এক মাসের খাবার বিল ২০কোটি টাকার রিপোর্টই প্রমাণবহন করে লুটেরাদের লুটপাট থেমে নেই। নাগরিকের চিকিৎসাসেবা বিনা শর্তে রাষ্ট্রকেই বহন করতে হবে। স্বাস্থ্যসেবায় অপরিকল্পনা ও সীমাহীন দুর্নীতি এবং ব্যর্থ স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্বহীনতায় চিকিৎসা ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। এই ব্যর্থ স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবী জানান। বিজ্ঞপ্তি