কোম্পানীগঞ্জে ভারতীয় খাসিয়ার লাশ হস্তান্তর

8

স্টাফ রিপোর্টার :
কোম্পানীগঞ্জ সীমান্ত দিয়ে ধলাই নদীর পানিতে ভারত থেকে ভেসে আসা লাশের মরদেহ বিজিবি-বিএসএফ’র মাধ্যমে ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। ২০ বছর বয়সী ওই যুবকের নাম ডবুলসন কংতা। সে ভারতের মেঘালয় রাজ্যের ইস্ট খাসিহিল জেলার চরাপিটিস থানার তাইনজেই (ইকেএইচ) গ্রামের শ্রী পাইলা সিনজাইয়ের পুত্র।
কোম্পানীগঞ্জ থানা পুলিশের একটি সূত্র জানায়, গত ১ জুলাই সকাল সাড়ে ১১টার দিকে কোম্পানীগঞ্জ থানাধীন ভোলাগঞ্জ রেলওয়ে বাংকারের ক্রাশার মিলের উত্তর-পশ্চিম পাশে ধলাই নদীর পানিতে একটি অজ্ঞাতনামা লাশ পাওয়া যায়। জানা যায়, নদীতে মাছ ধরতে গিয়ে ওই খাসিয়া নাগরিক ৫/৬ দিন পূর্বে নিখোঁজ হয়। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) অজ্ঞাতনামা লাশের ছবি পরিবারের কাছে হস্তান্তর করার পরিবারের সদস্যরা তার লাশ শনাক্ত করেন। এরপর বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং বিএসএফের উপস্থিতিতে গত বৃহস্পতিবার বেলা আড়াই টার দিকে আইনী প্রক্রিয়া শেষে লাশটি ভারতের মেঘালয় রাজ্যের ভোলাগঞ্জ পি.সি.পি (থানা) ইনচার্জ এফসি র‌্যাপসং-এর কাছে হস্তান্তর করে কোম্পানীগঞ্জ থানা পুলিশ। লাশ হস্তান্তরকালে কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ কে এম নজরুল, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ রজিউল্লাহ খান, এসআই এয়াকুব হোসেন ও বিএসএফ-র ইন্সপেক্টর কমান্ডার রাম সেবক শর্মাসহ লাশের চাচা বাহেসহ তার স্বজনরা উপস্থিত ছিলেন।
গতকাল শুক্রবার রাতে এ ব্যাপারে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুলের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, লাশের সকল আইনী প্রক্রিয়া শেষে বৃহস্পতিবার বেলা আড়াই টার দিকে লাশটি ভারতের মেঘালয় রাজ্যের ভোলাগঞ্জ পি.সি.পি (থানা) ইনচার্জ এফসি র‌্যাপসং-এর কাছে হস্তান্তর করা হয়েছে।