ভারতে একদিনে করোনায় ৫০৭ জনের মৃত্যু

6

কাজিরবাজার ডেস্ক :
মৃতের সংখ্যার নিরিখে ভারতে নতুন রেকর্ড গড়েছে করোনাভাইরাস। গত ২৪ ঘণ্টায় কোভিড ১৯-এ আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫০৭ জনের।
বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে, একদিনে রেকর্ড মৃত্যুর কারণে দেশে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৭ হাজার ৪০০। ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৬৫৩ জন। এর ফলে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লাখ ৮৫ হাজার ৪৯৩ জন। বর্তমানে চিকিত্সাধীন ২ লাখ ২০ হাজার ১১৪ জন। করোনাকে জয় করে সেরে উঠেছেন ৩ লাখ ৪৭ হাজার ৯৭৮ জন।
নতুন সংক্রমণের নিরিখে প্রায় প্রতিদিনই রেকর্ড তৈরি হচ্ছে দেশে। তবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দাবি, রোগমুক্তির হারও বাড়ছে পাল্লা দিয়ে। সেই হার দ্রুতই ৬০ শতাংশ ছুঁয়ে ফেলবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিরও বক্তব্য, একাধিক দেশের তুলনায় ভারতের পরিস্থিতি অনেকাংশে ভালো।
এদিকে, মঙ্গলবারই কলকাতায় নাইসেডের ডিরেক্টর শান্তা দত্তর সংক্রমণ ধরা পড়েছে। শুক্রবার থেকেই তিনি অসুস্থ বোধ করছিলেন বলে স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর। সঙ্গে জ্বর, সর্দি ও কাশিও ছিল। তাকে হোম আইসোলেশনে যেতে পরামর্শ দেওয়া হয়। পরে ধরা পড়ে তিনি করোনা পজিটিভ।
দেশের প্রায় ৯০% আক্রান্ত ব্যক্তি যে ১০টি রাজ্যে রয়েছে সেগুলি হলো—মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লি, গুজরাট, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গে, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, হরিয়ানা ও কর্নাটক। স্বাস্থ্য মন্ত্রণালয়ের দাবি, দেশের মোট সংক্রামিতের ৯০ শতাংশ যে ১০টি রাজ্য থেকে এসেছে, তার মধ্যে শীর্ষে মহারাষ্ট্র। তারপরেই তামিলনাড়ু।