হবিগঞ্জ ও মৌলভীবাজারে পৃথক অভিযানে ৩০ লক্ষ নকল আকিজ বিড়ি আটক

3
কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের অভিযানে আটক নকল আকিজ বিড়ি।

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেট এর কমিশনার গোলাম মো. মুনীর এর নির্দেশনায় সার্বিক তত্ত্বাবধানে হবিগঞ্জ এবং মৌলভীবাজার জেলায় নকল ও ব্যান্ডরোলবিহীন বিড়ি আটক করা হয়েছে।
২৯ জুন সোমবার বিকেল ৪টায় সদর দপ্তরের প্রিভেন্টিভ টিমের সাথে স্থানীয় আবগারী ও ভ্যাট বিভাগের বিভাগীয় কর্মকর্তার উপস্থিতিতে আটক কার্যক্রম পরিচালিত হয়। এরই পরিপ্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে হবিগঞ্জে ডেপুটি কমিশনার ছৈয়দুল আলমের নেতৃত্বে আনোয়ারপুর বাইপাসে অবস্থিত এজেআর পার্শ্বেল এন্ড কুরিয়ার সার্ভিস অফিসে অভিযান চালিয়ে ব্যান্ডরোল বিহীন ১০ লক্ষ ৪০০০ হাজার টি নকল আকিজ বিড়ি আটক করা হয়। উক্ত নকল আকিজ বিড়ি কুষ্টিয়া হতে চালান নংঃ ১২১৫২৭ এর মাধ্যমে হবিগঞ্জে পাঠানো হয়। আটককৃত এই বিড়ির বাজারমূল্য এক লক্ষ টাকা।
অন্যদিকে একইভাবে, আবগারি ও ভ্যাট বিভাগ, মৌলভীবাজার এর বিভাগীয় কর্মকর্তা আলমগীর হোসেনের নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মৌলভীবাজারে ঢাকা -সিলেট মহাসড়কে ছয় ভাই ভবন এর নীচে অবস্থিত এজেআর পার্শ্বেল এন্ড কুরিয়ার সার্ভিস অফিসে কাস্টমস ও ভ্যাট কর্মকর্তারা ৫ বস্তা (২০ লক্ষ ৪০০০ হাজার শলাকা ) ব্যান্ডরোলবিহীন নকল আকিজ বিড়ি আটক করা হয়। আটককৃত বিড়ির বাজারমূল্য ২ লক্ষাধিক টাকা।
এ ব্যাপারে, সরকারি রাজস্ব ফাঁকির দায়ে জড়িতদের বিরুদ্ধে আইনানুগভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে। বিজ্ঞপ্তি