বিশ্বনাথে দুপক্ষের সংঘর্ষে দুই বৃদ্ধ নিহতের ঘটনায় মামলা, গ্রেফতার ৫

36

বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
জায়গা-জমি নিয়ে দীর্ঘদিন ধরে চলমান বিরোধের জের ধরে বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের মনোকুপা গ্রামে মামাতো (সমছু মিয়া গং) ও ফুফাতো (নূরুল ইসলাম গং) ভাইদের হামলা-পাল্টা হামলায় দুই বৃদ্ধ নিহতের এক পক্ষ থানায় মামলা দায়ের করেছে। ঘটনার পর থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ অভিযান চালিয়ে উভয় পক্ষের ৫ জনকে গ্রেফতার করেছেন। নিহত দুই বৃদ্ধের দাফন সম্পন্ন করার প্রক্রিয়া চলমান রয়েছে।
হামলা-পাল্টা হামলায় উপজেলার মনোকুপা গ্রামের নূরুল ইসলাম পক্ষের মৃত হারিছ আলীর পুত্র ওয়ারিছ আলী (৬০) এবং সমছু মিয়া পক্ষের মৃত তছির মিয়ার পুত্র ও স্থানীয় ওয়ার্ডের মেম্বার ফজলু মিয়ার বড় ভাই মখলিছ আলী (৬৫) নিহত হন। এছাড়া সমছু মিয়া, ওয়াব আলী, শেরওয়ান, এমরান মিয়া, কামরান মিয়া, আলকাছ আলী, আছকর আলী, সুহেল মিয়া, আরশ আলী, জুনায়েল আহমদ প্রমুখসহ উভয় পক্ষে আহত হয়েছেন ২০ জন।
সমছু মিয়া গংদের হামলায় নূরুল ইসলাম পক্ষের নিহত হওয়া ওয়ারিছ আলীর স্ত্রী নুরুন্নেছা বাদী হয়ে বুধবার দুপুরে ২০ জনের নাম উল্লেখ ও আরো ১০ জনকে অজ্ঞাতনামা অভিযুক্ত করে থানায় মামলা দায়ের করেন। মামলা নং ১৫ (তাং ২৪.০৬.২০ ইং)। মামলায় প্রধান অভিযুক্ত করা হয়েছে মনোকুপা গ্রামের মৃত মখলিছ মিয়ার পুত্র আকরাম মিয়া আবুলকে। অন্যদিকে নূরুল ইসলাম গংদের পাল্টা হামলায় সমছু মিয়া পক্ষের মখলিছ মিয়া নিহত হওয়ার ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এদিকে, হামলা ও পাল্টা হামলার পর থেকে গ্রেফতার এড়াতে উভয় পক্ষের পুরুষ সদস্য পালিয়ে বেড়াচ্ছেন।
হামলা-পাল্টা হামলায় পুলিশের হাতে গ্রেফতার হওয়ারা হলেন- সমছু মিয়া পক্ষের নিহত মখলিছ মিয়ার ভাই স্থানীয় ইউপি মেম্বার ফজলু মিয়া (৫০), গিয়াস উদ্দিন (২৫) এবং নূরুল ইসলাম পক্ষের নিহত ওয়ারিছ আলীর পুত্র রুহেল মিয়া (২৪), কলেজ ছাত্র সুহেল মিয়া (১৮) ও তাদের আত্নীয় পার্শ্ববর্তি গ্রামের মানিক মিয়া (৪৫)। বুধবার (২৪ জুন) বিকেলে গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
এ ব্যাপারে স্থানীয় অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল বলেন, দু’পক্ষের মধ্যে জায়গা-জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। রমজান মাসে হামলা-পাল্টা হামলা হওয়ার পর এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গকে সাথে নিয়ে বিষয়টি আপোষ-মীমাংসায় নিষ্পত্তি করার উদ্যোগ গ্রহণ করি। কিন্ত বিচারাধীন থাকা অবস্থায় উভয় পক্ষের লোকজন আলাদাভাবে আপোষের মাধ্যমে নিষ্পত্তি করার উদ্যোগ নেন এবং আমার কাছ থেকে সময় নেন। এরই মধ্যে উভয় পক্ষের লোকজনের মধ্যে পুনরায় হামলা পাল্টার হামলার ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের দুইজন নিহত হয়েছে ও একাধিক ব্যক্তি আহত হয়েছেন।
হামলা-পাল্টা হামলার ঘটনায় ৫ জনকে গ্রেফতারের সত্যতা স্বীকার করে বিশ্বনাথ থানার পরিদর্শক (তদন্ত) রমা প্রসাদ চক্রবর্তি বলেন, এ ঘটনায় এক পক্ষ মামলা দায়ের করেছে। অপর পক্ষের মামলার প্রস্তুতি চলছে। ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।