সুরমা গেইটে সোয়া ৬ লক্ষ টাকার মোবাইল ফোনের চালানসহ চোরাকারবারি গ্রেফতার

20
আটক ভারতীয় মোবাইল সহ চোরাকারবারী।

স্টাফ রিপোর্টার :
শহরতলীর সুরমা গেইট বাইপাস থেকে ৬ লক্ষ ২৫ হাজার টাকা মূল্যের ভারতীয় মোবাইল ফোনের চালান উদ্ধারসহ এক চোরাকারবারিকে গ্রেফতার করেছে শাহপরান থানা পুলিশ। এ সময় পুলিশ একটি প্রাইভেটকারও জব্দ করে। গত রবিবার সিলেট-তামাবিল মহাসড়ক এলাকা থেকে তাকে গ্রেফতার ও মালামালগুলো উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃত প্রাইভেটকারের চালক মো. জাকির হোসেন (২২) মোগলাবাজার থানার টাকিরমোরা (উত্তর জালালপুর) গ্রামের আজম আলীর পুত্র।
পুলিশ জানায়, গত রবিবার শাহপরাণ (রহঃ) মাজার পুলিশ তদন্তকেন্দ্রের একটি টিম সিলেট-তামাবিল মহাসড়কের সুরমা গেইট বাইপাস মুখে চেকপোস্ট বসায়। এ সময় তামাবিলের দিক হতে সিলেটগামী একটি কালো রংয়ের প্রাইভেটকার (রেজি. নং- ঢাকা মেট্রো-গ-১২-১৪৬০) থামিয়ে সেটির পিছনের ভ্যান তল্লাশি করলে একটি কার্টুনের ভিতর থেকে ২৫টি ভারতীয় মোবাইল ফোন উদ্ধার করে গাড়ী চালক জাকির হোসেনকে গ্রেফতার করে পুলিশ। যেগুলোর আনুমানিক মূল্য ৬ লক্ষ ২৫ হাজার টাকা। এসময় প্রাইভেটকারের চালক মো. জাকির হোসেন (২২) এসব মোবাইল ফোনের বৈধ কোনো কাগজপত্র দেখাতে না পারায় এবং শুল্ক কর ফাঁকি দিয়ে চোরাচালানের মাধ্যমে ভারত হতে এগুলো নিয়ে আসার বিষয়টি স্বীকার করায় তাকে গ্রেফতার এবং প্রাইভেটকারটি জব্দ করে পুলিশ।
এ ঘটনায় এসআই মো. গিয়াস উদ্দিন বাদি হয়ে শাহপরাণ (রহ:) থানায় মামলা দায়ের করেছেন। গতকাল সোমবার জাকির হোসেনকে আদালতের নির্দেশক্রমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।