মৌলভীবাজারের রাজনগরে সার ও বীজের অতিরিক্ত দাম রাখায় ৩টি দোকানকে জরিমানা

11

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের রাজনগরে সার ও বীজের দাম অতিরিক্ত রাখায় তিনটি ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা করা হয়েছে। রাজনগর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) উর্মি রায় ভ্রাম্যমান আদালত চালিয়ে এ জরিমানা করেন।
উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, রাজনগর উপজেলার কৃষি পণ্য বিপণনকারী বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে সার ও বীজ অতিরিক্ত মূল্যে বিক্রির অভিযোগ ছিল। রাজনগর উপজেলা কৃষি কর্মকর্তা শাহাদুল ইসলাম এসব প্রতিষ্ঠানে অভিযান শুরু করেছেন।
সোমবার বিকালে উপজেলা টেংরা বাজার ইউনিয়নের হরিপাশা বাজারের মেসার্স আরক আলী এন্ড ব্রাদার্স নামে ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালান। সেখানে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে সার বিক্রি করায় ভ্রাম্যমাণ আদালত ৫ হাজার টাকা জরিমানা করেন।
এর আগে টেংরা বাজারের বীজ ও সার ব্যবসায়ী মেসার্স জনকল্যাণ বীজ ভাণ্ডারে অভিযান চালানো হয়। কৃষকের কাছে অতিরিক্ত দামে বিভিন্ন প্রকারের বীজ ধান বিক্রি করায় ৯ হাজার টাকা জরিমানা করা হয়। ওই দিন পরে কামারচাক ইউনিয়নের তারাপাশা বাজারের রাহি এন্টারপ্রাইজ অভিযান চালানো হয়। এখানে মূল্য তালিকা টানানো না থাকায় ২ হাজার টাকা জরিমানা প্রদান করে নগদ আদায় করা হয়।
উপজেলা কৃষি কর্মকর্তা সাহাদুল ইসলাম বলেন, সার-বিজ এর পেছনে সরকার প্রচুর মূল্য ভর্তুকি দিচ্ছে। এরপরও অসাধু ব্যবসায়ীরা কৃষকের কাছ থেকে অতিরিক্ত মূল্য রাখছে। যারা অন্যায় করবে তাদের বিরুদ্ধে অভিযান চলবে।