লিবিয়ায় ২৬ বাংলাদেশী হত্যার ঘটনায় ৫২ মানবপাচারকারী গ্রেফতার

9

কাজিরবাজার ডেস্ক :
লিবিয়ায় গত ২৮ মে ২৬ বাংলাদেশী হত্যার ঘটনায় এ পর্যন্ত মোট ২৬টি মামলায় ৫২ জনকে গ্রেফতার করেছে আইন শৃঙ্খলা বাহিনী। সোমবার পুলিশ সদর দফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়,২৬ বাংলাদেশির মর্মান্তিক হত্যাকাণ্ডের বিষয়ে আয়োজিত এক ভিডিও কনফারেন্সে বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ মানবপাচারের সঙ্গে যুক্ত অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছিলেন। বাংলাদেশের প্রত্যেক মানুষের জীবনের মূল্য অপরিসীম এবং দেশে বা দেশের বাইরে বাংলাদেশের সম্মানিত কোনো নাগরিকের এমন মৃত্যুকে সহ্য করা হবে না বলে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেছিলেন।
পুলিশের সংশ্লিষ্ট ইউনিটসমূহের কমান্ডারদেরকে এ সংক্রান্তে কঠোর ও দৃষ্টান্তমূলক আইনি ব্যবস্থা নেয়ার নির্দেশনা দিয়েছিলেন আইজিপি। তার নির্দেশনায় পুলিশের মাঠ পর্যায়ের সংশ্লিষ্ট ইউনিটসমূহ ব্যাপক তৎপরতা চালায়। মানবপাচারের সঙ্গে যুক্ত ব্যক্তিদেরকে খুঁজে বের করে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে থাকে। এরই ধারাবাহিকতায় এ পর্যন্ত মোট ২৬ টি মামলায় ৫২ জনকে গ্রেফতার করেছে বাংলাদেশ পুলিশের সিআইডি, ডিএমপি ও র‌্যাবসহ অন্যান্য ইউনিট।