বকেয়া বেতনের দাবিতে মাধবপুরে শ্রমিক বিক্ষোভ

5

মাধবপুর থেকে সংবাদদাতা :
বকেয়া বেতনের দাবিতে হবিগঞ্জের মাধবপুরে যমুনা ইন্ডাস্ট্রিয়াল পার্কে বিক্ষোভ করেছেন শ্রমিকরা। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় উপজেলার বেজুড়া এলাকাতে অবস্থিত যমুনা ইন্ডাস্ট্রিয়াল পার্ক এর কয়েক শ’ শ্রমিক এ বিক্ষোভে অংশ নেন। ঢাকা-সিলেট মহাসড়কের পাশে অবস্থিত উক্ত ফ্যাক্টরির শ্রমিক আন্দোলনে দূরপাল্লার যান চলাচল বিঘ্নিত হয়।
আন্দোলনকারী শ্রমিক ফোরম্যান আজমল ও সুকুমার জানান, ৩ শতাধিক দৈনিক হাজিরার শ্রমিকের গত ৩/৪মাস যাবত আমাদের বেতন আটকে রেখেছে। চলতি মাসেই কয়েকবার তাগিদ দিয়েও আমরা বেতন পাচ্ছি না। বকেয়া বেতন চাইতে গেলেই কথায় কথায় আমাদেরকে ছাটাই করার হুমকি দেন অফিসারগণ। না খেয়ে দেনার বোঝা মাথায় নিয়ে ঘুরছি। দোকানদার বাকী দেয় না, বাড়িওয়ালাকে ভাড়া দিতে না পেরে এই আন্দোলনের ডাক দিয়েছি। বকেয়া বেতনের শতভাগ পরিশোধ না করলে কর্মরত সাড়ে ৪শত শ্রমিক নিয়ে কঠোর আন্দোলন করা হবে বলে জানিয়েছে আন্দোলনরত শ্রমিকগন।
এ ব্যাপারে যমুনা ইন্ডাস্ট্রিয়াল পার্কের জিএম আবুল হোসেন বলেন, দৈনিক চুক্তিতে কর্মরত শ্রমিকদের ৫০% বেতন পরিশোধ করা। এ রিপোর্ট লেখা পর্যন্ত ফ্যাক্টরির গেইট অবরোধ করে শ্রমিকদের আন্দোলন চলমান রয়েছে।