বিয়ানীবাজারে করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধার মৃত্যু, স্বাস্থ্য বিধি ছাড়াই দাফনের প্রস্তুতি

8

মাহবুব আহমদ খান বিয়ানীবাজার থেকে :
বিয়ানীবাজারে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে বীর মুক্তিযোদ্ধা আব্দুল করিমের (৭৩) মৃত্যু হয়েছে। গতকাল বুধবার বিকেল পৌণে ৪ টায় সিলেট নগরীর একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তাঁর বাড়ি দুবাগ ইউনিয়নের বাঙ্গালহুদা গ্রামে। গতকাল রাত ১০টায় তাঁকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করার কথা হয়েছে।
সূত্র মতে জানা যায়, গত রোববার বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একদল চিকিৎসক করোনা উপসর্গের কারণে মুক্তিযোদ্ধা করিমের নমুনা সংগ্রহ করে সিলেট ল্যাবে প্রেরণ করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত তাঁর নমুনা রিপোর্ট আসেনি, এর আগেই তিনি মৃত্যুবরণ করেন।
এদিকে, মুক্তিযোদ্ধা আব্দুল করিমের মৃত্যু সংবাদ পেয়ে স্বাস্থ্যবিধি অনুযায়ী লাশ দাফনের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আবু ইসহাক আজাদ প্রস্তুতি নেন। একপর্যায়ে তিনি স্বেচ্ছাসেবী নিয়ে দুবাগে গেলেও মরহুমের পরিবারের সদস্যদের আপত্তির কারণে ফিরে আসতে বাধ্য হন।
বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ অবনী শংকর কর জানান, মুক্তিযোদ্ধার মৃত্যু সংবাদ পেয়ে পুলিশের একটি চৌকস দল সেখানে পৌছেছে। তাকে রাষ্ট্রীয় সম্মান জানানো হয়েছে সন্ধ্যায়।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আবু ইসহাক আজাদ জানান, আমরা পরিবারের আপত্তির কারণে স্বাস্থ্য বিধি মেনে তাঁর দাফন কার্য সম্পাদন করতে পারিনি। তিনি জানান, বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে আমি অবগত করেছি।