বিয়ানীবাজারে করোনা সন্দেহভাজন আরও ২৭জনের নমুনা ল্যাবে প্রেরণ

11

বিয়ানীবাজার থেকে সংবাদদাতা :
বিয়নীবাজার থেকে নতুন করে আরও ২৭ জনের সন্দেহভাজন শিশুসহ নারী-পুরুষের করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা ল্যাবে প্রেরণ করা হয়েছে। গত বুধবার দিনভর পৌরসভা ও উপজেলার বিভিন্ন এলাকা থেকে এসব নমুনা সংগ্রহ সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের বিশেষায়িত ল্যাবে প্রেরণ করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বশীলরা।
এর মধ্যে বিয়ানীবাজার উপজেলার ষষ্ঠ করোনা রোগী রহিমা বেগমের সংস্পর্শে আসা ৪ জন, সপ্তম করোনা রোগী ৯ বছর বয়সী শিশু সায়েমের সংস্পর্শে আসা ৬জন ও বড়লেখা উপজেলার করোনা রোগীর সংস্পর্শে আসা ১১ জনসহ ঢাকা ফেরত ১জন এবং মৃদু উপসর্গযুক্ত ৫জন রয়েছেন। সন্দেহভাজনদের মধ্যে ১৩ জন মহিলা ও অন্য ১৪ জনের সকলেই পুরুষ। পৌরশহর ও উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা এসব সন্দেহভাজনদের বয়স ১২ বছর থেকে শুরু ১০০ বছর পর্যন্ত রয়েছেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সূত্র মতে, এখন পর্যন্ত ১৯৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ১৫০টি নেগেতীভ ও ৭টি পজেটিভ শনাক্ত হয়েছে। অপেক্ষমান রয়েছে ৩৭টি রিপোর্ট। পজেটিভ প্রথম ৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তবে নতুন আক্রান্ত দুজনকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মোতাবেক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তত্ত্বাবধায়নে নিজেদের বাড়িতে হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। এছাড়া বিভিন্ন এলাকায় নিজেদের বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৫৯জন সন্দেহভাজন শিশুসহ নারী-পুরুষ।