ফুটপাত দখল মুক্ত করতে মেয়রের অভিযান

5

স্টাফ রিপোর্টার :
করোনা ভাইরাসের কারণে জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যেতে সরকারি নির্দেশনা রয়েছে। কিন্তু সিলেটে সেই নির্দেশনা মানছে না মানুষ। প্রতিদিন প্রয়োজনে-অপ্রয়োজনে বাইরে বের হচ্ছেন তারা। ফলে প্রতিদিন সিলেটে করোনার সংক্রমণ বাড়ছে।
এ অবস্থায় লোকসমাগম নিয়ন্ত্রণ করতে ও ফুটপাত থেকে হকারদের উচ্ছেদ করতে সাঁড়াশি অভিযান চালিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। গতকাল শনিবার বিকেলে নগরীর বন্দরবাজার এলাকায় লাঠি হাতে আচমকা এই অভিযানে নামেন তিনি। অভিযানে বন্দরবাজার এলাকায় লাঠি হাতে হকারদের তাড়া করেন তিনি। কোর্টপয়েন্ট, নগর ভবনের সামন ও হাসান মার্কেটের সামনে বসা হকারদের তুলে দেন মেয়র।
এছাড়া বন্দরবাজার এলাকায় অবৈধভাবে পার্কিং করে রাখা সিএনজি অটোরিকশাও সরিয়ে দেন তিনি। মেয়র আরিফ জটলা বেঁধে দাঁড়িয়ে থাকা জনসাধারণকেও তাড়া করেন। অভিযানের সময় লাঠি হাতে মেয়রকে দেখে অনেককেই দৌড়ে পালাতে দেখা গেছে। অভিযানের সময় আগামীতে আরো কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দেন মেয়র আরিফুল হক চৌধুরী। পরে তিনি গাড়ি নিয়ে লালবাজারের দিকে যান। সেখানে ফুটপাত দখল না করতে এবং স্বাস্থ্যবিধি মেনে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানপাট খুলতে নির্দেশ দেন মেয়র।
এদিকে গতকাল শনিবার বিকেল ৪টায় নগরীর সুরমা পয়েন্ট ও সিটি পয়েন্টে সিলেট জেলা প্রশাসনের অভিযান পরিচালনা করা হয়েছে। রাস্তার পাশে থাকা অবৈধ দোকানপাটের বিরুদ্ধে পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ফজলে ওয়াহিদ। অভিযানে উপস্থিত ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের সদস্যরা।
এ ব্যাপারে সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ফজলে ওয়াহিদ বলেন, আমরা রাস্তার পাশের যেসব অবৈধ দোকান জনদুর্ভোগ ঘটাচ্ছে সেগুলোর বিরুদ্ধে অভিযান চালিয়েছি। আমাদের এ অভিযান চলমান থাকবে।