যুবলীগ নেতা শামীম ও তার ভাই অস্ত্র সহ গ্রেফতার

19
র‌্যাবের অভিযানে আটক দুই অস্ত্র ব্যবসায়ী ও উদ্ধারকৃত অস্ত্র।

স্টাফ রিপোর্টার :
নগরীর শেখঘাট এলাকা থেকে অস্ত্রসহ যুবলীগ সভাপতি শামীম আহমদ ও তার ছোট ভাই শাহিন আহমদকে গ্রেফতার করেছে র‌্যাব-৯। গত বৃহস্পতিবার রাত আনুমানিক ৩ টার সময় শেখঘাটের ২৫০ নং বাসা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।
র‌্যাব জানায়, গত বৃহস্পতিবার রাত ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, স্পেশাল কোম্পানী (সিলেট ক্যাম্প) এর একটি আভিযানিক দল লেঃ কর্ণেল আবু মুসা মোঃ শরীফুল ইসলাম এর নেতৃত্বে এবং মেজর মোঃ শওকাতুল মোনায়েম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সামিউল আলমসহ এসএমপির কোতয়ালী থানা এলাকায় অবৈধ অস্ত্র উদ্ধার ও আসামী গ্রেফতার অভিযান পরিচালনা করে। অভিযানে নগরীর শেখঘাট এলাকা থেকে ১টি বিদেশী রিভলবার, ২ রাউন্ড গুলি ও দেশীয় অস্ত্রসহ ২জন অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯।
গ্রেফতারকৃতরা হচ্ছে, নগরীর শেখঘাট শুভেচ্ছা-২৫০ নং বাসার মৃত হাজি মহিবুর রহমানের পুত্র শামীম আহমেদ (৪২) ও তার ভাই শাহিনুর রহমান উরফে শাহীন (৪৫)। ধৃত শামীম আহমদ সিলেট সিটি কপোরেশনের ১২নং ওয়ার্ড যুবলীগের সভাপতি। উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত আসামীদ্বয়কে কোতয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব ৯’র মিডিয়া অফিসার এএসপি ওবাইন।
গ্রেফতারের পর তাদের দুইজনকে সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মিঞা। তিনি বলেন, রাতে গ্রেফতার করা হলেও শুক্রবার সকাল ১১ টার দিকে থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের দুইজনের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করা হচ্ছে বলেও জানান তিনি। এর আগে শেখঘাটের একটি ব্যবসা-প্রতিষ্ঠানে চাঁদাবাজির ঘটনায় তাদের দুইজনের বিরুদ্ধে চাঁদাবাজির একটি মামলা রয়েছে বলেও জানান ওসি সেলিম মিঞা।