বিয়ানীবাজারে করোনায় মারা যাওয়া পল্লী চিকিৎসকের দাফন সম্পন্ন

10

মাহবুব আহমদ খান বিয়ানীবাজার থেকে :
বিয়ানীবাজারের করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া তিলপাড়া ইউনিয়নের সাবেক দুইবারের ইউপি সদস্য আবুল কাশেমের দাফন সম্পন্ন হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে উপজেলার তিলপাড়া ইউনিয়নের মাটিজুরার টুকা-মালোপাড়া এলাকায় পারিবারিক কবরস্থানে আবুল কাশেমের দাফন সম্পন্ন হয়েছে।
উপজেলা প্রশাসনের সহায়তায় এর আগে এদিন বিকাল ৪টা থেকে আবুল কাশেমের মরদেহ গোসল, জানাযা ও দাফন কার্য সম্পন্ন করেন কওমী ও আলিয়া মাদ্রাসা পড়ুয়া ইসলামিক ফাউন্ডেশনের একটি স্বেচ্ছাসেবী দল। এ সময় সহযোগিতা করেন বিয়ানীবাজার থানার ওসি অবনী শংকর কর ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আবু ইসহাক আজাদ।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আবু ইসহাক আজাদ জানান, করোনায় আক্রান্ত হয়ে আবুল কাশেম মারা যাবার কারণে তার পরিবারের কোন সদস্য বা এলাকাবাসীকে মরদেহ দাফনের জন্য আসতে দেয়া হয়নি। লাশ দাফনের পর তার কবরে মাটি দেয় পরিবারের সদস্যরা।
এদিকে, এর আগে বুধবার রাত ২টার দিকে গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. শাহিনুল ইসলাম শাহিন তার মৃত্যুর সংবাদটি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বুধবার রাত সোয়া ১১টার দিকে সিলেট শহীদ শামসুদ্দীন হাসপাতালে ভর্তি করা হয় করোনা পজেটিভ শনাক্ত হওয়া আবুল কাশেমকে। পরে সেখানে ভর্তি হওয়ার ঘন্টা দুয়েক পর তিনি মৃত্যুবরণ করেছেন এমন খবর আসে। তিনি বলেন, গত ১৯ মে আবুল কাশেমের করোনা রিপোর্ট পজিটিভ। তিনি গোলাপগঞ্জ পৌর এলাকার টিকরবাড়ি গ্রামের প্রথম রোগীর সংস্পর্শে এসেছিলেন। আবুল কাশেমের পরিবারের ৫ সদস্যসহ ৬জনের নমুনা সংগ্রহ করে ল্যাবে প্রেরণ করা হয়েছে।