নগরীতে কাল থেকে শিশুদের টিকাদান কর্মসূচী শুরু

10

কাজিরবাজার ডেস্ক :
দীর্ঘদিন বন্ধ থাকার পর সিলেট সিটি কর্পোরেশন এলাকায় পুণরায় চালু করা হচ্ছে শিশুদের টিকাদান (ইপিআই) কর্মসূচী। আগামীকাল রবিবার থেকে সীমিত পরিসরে এ সেবা চালু করা হচ্ছে বলে জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম।
জানা গেছে, করোনা ভাইরাসের কারণে গত ৯ এপ্রিল থেকে সিলেট সিটি কর্পোরেশন এলাকায় শিশুদের ঝুঁকি এড়াতে টিকাদান কর্মসূচী বন্ধ রাখা হয়েছিল। যেহেতু শিশুদের টিকাদান খুবই জরুরি, সুতরাং সামাজিক দূরত্ব বজায় রেখে রবিবার থেকে পুনরায় চালু করা হচ্ছে এই কার্যক্রম।
সিলেট সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম জানান, করোনাভাইরাসের শেষ কবে তা সঠিক করে কেউ বলতে পারবেন না। তাই শিশুদের কথা চিন্তা করে রবিবার থেকে এ কার্যক্রম পুনরায় চালু করার উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান তিনি।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কাল রবিবার থেকে সিলেট সিটি কর্পোরেশনের মালিকানাধীন সীমান্তিক পরিচালিত ধোপাদীঘিরপারের বিনোদনী স্বাস্থ্য কেন্দ্র, সূর্যের হাঁসি ক্লিনিক, রেডক্রিসেন্ট হাসপাতাল, মানিকপীরের টিলায় লায়ন্স শিশু হাসপাতাল, ও মেরী স্টোপস ক্লিনিকসহ ৭টি ক্লিনিকে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এই কার্যক্রম চলবে। এক দিন থেকে ২৪ মাস বয়সী শিশুদের এই টিকা দেয়া হবে। জানা গেছে, ইতিমধ্যে মাঠ পর্যায়ের কর্মীরা এ বিষয়টি লোকজনদের জানিয়ে দিতে কাজ শুরু করেছে।
এ ব্যাপারে বিস্তারিত জানতে সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলামের মোবাইল ০১৭৪৫ ৩৭৮৪৫৬ নাম্বারে যোগাযোগ করার পরামর্শও দেয়া হয়েছে।