ফিজা ও ফুলকলিতে ভেজালবিরোধী অভিযান, জরিমানা আদায়

28

স্টাফ রিপোর্টার :
খাদ্য প্রস্তুতও বিক্রয়কারী প্রতিষ্ঠান ফিজা ও ফুলকলিতে অভিযান চালিয়ে জরিমানা করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯। সিলেট নগর ও জেলার বিশ্বনাথের মোট ৭টি ব্যবসা প্রতিষ্ঠানে ভেজালবিরোধী অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানকালে পণ্যের নিম্নমান, অপরিচ্ছন্ন, মেয়াদোত্তীর্ণ ও পণ্যের গায়ে উৎপাদনের মেয়াদোত্তীর্ণ তারিখ না থাকায় এসব প্রতিষ্ঠানকে জরিমানা করেছে র‌্যাব।
র‌্যাব জানায়, গত মঙ্গলবার (১২ মে) র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সদর কোম্পানী (সিলেট ক্যাম্প) এর একটি আভিযানিক দল সিলেট নগরের (কোতয়ালী থানাধিন) বিভিন্ন এলাকায় ভেজালবিরোধী অভিযান পরিচালনা করে।
অভিযানকালে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে পণ্যের নিম্নমান, অপরিচ্ছন্ন, মেয়াদোত্তীর্ণ ও পণ্যের গায়ে উৎপাদনের মেয়াদ উত্তীর্ণ তারিখ না থাকায় ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা প্রদান করা হয়। এর মধ্যে জনতা স্টোর ও ফিজা এন্ড কোম্পানিকে ৫ হাজার টাকা করে এবং ফুলকলিকে ৪ হাজার টাকা, সর্বমোট ১৪ হাজার টাকা জরিমানা প্রদান করা হয় এবং ভেজাল খাদ্যদ্রব্য জব্দ করে তা ধ্বংস করা হয়।
জরিমানাকৃত অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা প্রদান করা হয়েছে।
অপরদিকে, গত ১১ মে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিপিসি-১ (সিলেট ক্যাম্প) এর একটি আভিযানিক দল সিলেটের বিশ্বনাথ থানা এলাকায় ভেজালবিরোধী অভিযান পরিচালনা করে। অভিযানকালে ৪ টি প্রতিষ্ঠানকে জরিমানা প্রদান করা হয়।
প্রতিষ্ঠানগুলোর মধ্যে মেসার্স জয় ট্রেডার্সকে ১০ হাজার , রহমান এন্ড বাদ্রার্সকে ২ হাজার টাকা , বাবর এন্ড বাদ্রার্সকে ৫ হাজার টাকা এবং তানিম ভেরাইটিজ স্টোরকে ২ হাজার টাকা করে সর্বমোট ১৯ হাজার টাকা জরিমানা প্রদান করা হয় এবং ভেজাল খাদ্যদ্রব্য জব্দ করে তা ধ্বংস করা হয়। জরিমানাকৃত অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা প্রদান করা হয়েছে।