বাংলাদেশে আটকে পড়া ১২০ পাকিস্তানি দেশে ফিরেছেন

11

কাজিরবাজার ডেস্ক :
বৈশ্বিক মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসে সৃষ্ট পরিস্থিতিতে বাংলাদেশে আটকা পড়া ১২০ পাকিস্তানি নাগরিক দেশের উদ্দেশে ঢাকা ছেড়েছেন। এদের মধ্যে বাংলাদেশে অধ্যয়নরত ৬৬ জন শিক্ষার্থী রয়েছেন।
মঙ্গলবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ম্পোকম্যান আয়েশা ফারুকি ঢাকাস্থ পাকিস্তানের হাইকমিশনের বরাত দিয়ে এক বার্তায় এই তথ্য নিশ্চিত করেন।
বার্তায় জানানো হয়, পাকিস্তান আন্তর্জাতিক বিমান সংস্থার (পিআইএ) সহযোগিতায় দেশটির সরকারের একটি বিশেষ বিমানে মঙ্গলবার ১২০ জন নাগরিক হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।
পাকিস্তানি নাগরিকরা ঢাকা বিমানবন্দর ছাড়ার সময় সেখানে তাদের বিদায় জানাতে উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত দেশটির হাইকমিশনার মো. ইমরান আহমেদ সিদ্দিকী।
এ সময় হাইকমিশনার এখনো বাংলাদেশে অবস্থান করা পাকিস্তানি নাগরিকদের উদ্দেশে বলেন, ‘করোনা প্রাদুর্ভাবের মধ্যে যেসব পাকিস্তানি দেশে ফিরতে চান তাদের সবার নিরাপদ ও দ্রুত প্রত্যাবর্তনের লক্ষ্যে সম্ভাব্য সব ব্যবস্থা গ্রহণ অব্যাহত থাকবে। বাংলাদেশে পাকিস্তানিদের সুবিধার্থে হাইকমিশনের হেল্পলাইন এবং সোশ্যাল মিডিয়া কাজ চালিয়ে যাবে।’
এই বিশেষ ফ্লাইটি বিশ্বের বিভিন্ন দেশ থেকে এক হাজার পাকিস্তানি নাগরিকদের প্রত্যাবর্তনের বিশেষ অংশ বলে বার্তায় উল্লেখ করা হয়।