বিশ্বনাথে সেলুন-পার্লার ছাড়া খোলা যাবে সব দোকান

12

বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
বিশ্বনাথে ‘হাট-বাজার, ব্যবসা কেন্দ্র, দোকান-পাঠ ও শপিংমলগুলো’ খোলার ব্যাপারে সরকারি সিদ্ধান্তগুলো সবাইকে অবহিত করার লক্ষ্যে উপজেলা প্রশাসনের সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৯ মে) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)’র কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় বলা হয় সরকারি সিদ্ধান্ত অনুযায়ী- ১০মে (রবিবার) থেকে (১) হাট-বাজার, ব্যবসা কেন্দ্র, দোকান-পাঠ ও শপিংমলগুলো সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে। আর বিকেল ৫টার মধ্যে আবশ্যিকভাবে সকল প্রতিষ্ঠাগুলো বন্ধ করে দিতে হবে। (২) যে সকল ব্যবসা প্রতিষ্ঠানগুলো খোলা রাখা হবে, সেগুলোর তালিকা তৈরি করে ‘উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও থানার অফিসার ইন-চার্জ’র কাছে দ্রুত সময়ের মধ্যে জমা দিতে হবে। (৩) শপিংমলে আগত যানবাহনসমুহকে অবশ্যই জীবানুমুক্ত করার ও শপিংমল বা বিপনী বিতানের সামনে সাবান/হ্যান্ড স্যানিটাইজারসহ হাত ধোয়ার ব্যবস্থা রাখতে হবে। এর পাশাপাশি প্রতিটি শপিংমল বা বিপনী বিতানের সামনে সতর্কবাণী ‘স্বাস্থ্য বিধি না মানলে, মৃত্যু ঝুঁকি আছে’ সম্বলিত ব্যানার টানাতে হবে। (৪) ক্রেতাদের স্বাস্থ্য নিরাপত্তার জন্য কোন কাপড়ের দোকানে ট্রায়াল রুম ব্যবহার করা যাবে না। (৫) সেলুন ও পার্লার শ্রেণীর ব্যবসা প্রতিষ্ঠা খোলা যাবে না। তবে গ্রাহকের চাহিদার ভিত্তিতে স্বাস্থ্যবিধি মেনে হোম সার্ভিস প্রদান করতে পারবেন। (৬) রেস্টুরেন্টগুলো খোলা রাখা গেলেও রেস্টুরেন্টে খাবার পরিবেশন করা যাবে না। বসার আসনগুলো বন্ধ রাখতে হবে। শারীরিক দুরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে প্যাকেটে খাবার বিক্রি করা যাবে। (৭) ফুটপাতে বা প্রকাশ্য স্থানে হকার বা ফেরিওয়ালা বা অস্থায়ী দোকানপাট বসতে দেওয়া যাবে না।
ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুহাম্মদ আবদুল্লাহ-আল জাবেদ, বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি পংকি খান, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, মেম্বার ফজর আলী, জহুর আলী, উপজেলা বিআরডিবি চেয়ারম্যান মহব্বত আলী জাহান, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, বিশ্বনাথ নতুন বাজার বণিক কল্যাণ সমিতির সভাপতি শামীম আহমদ, কোষাধ্যক্ষ নবীন সোহেল, সাংবাদিক কামাল মুন্না, যুবলীগ নেতা সায়েদ আহমদ প্রমুখ।