শ্রীমঙ্গলে সরকারি ত্রাণ নিয়ে অনিয়মের অভিযোগে ২ মেম্বার বরখাস্ত

7

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় সরকারি ত্রাণ নিয়ে অনিয়মের সত্যতা পাওয়ায় ২ মেম্বারকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। বরখাস্তরা হলেন- কালাপুর ইউপির ৩ নম্বর ওয়ার্ডের মুজিবুর রহমান এবং ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত আসনের সদস্য সাহিদা বেগম রূপা।
বুধবার (৬ মে) এ দুই জনপ্রতিনিধিকে কালাপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে কাজে যোগদান করা থেকে বিরত থাকতে দেখা যায়। এর আগে মঙ্গলবার (৫ মে) স্থানীয় সরকার বিভাগ থেকে তাদের সাময়িক বরখাস্ত করা সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয় বলে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন সূত্র জানিয়েছে।
সূত্র আরও জানায়, বরখাস্ত সদস্যরা সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়ম করেছেন বলে তদন্তে প্রমাণিত হয়েছে। সংঘটিত অপরাধের পরিপ্রেক্ষিতে প্রশাসনিক দৃষ্টিকোণে তাদের দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ সমীচীন নয় বলে মনে করে সরকার। এরই ধারাবাহিকতায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন- ২০০৯-এর ৩৪ (১) ধারা অনুযায়ী তাদের নিজস্ব পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
একই সঙ্গে পৃথক পৃথক কারণ দর্শানো নোটিশে কেন চূড়ান্তভাবে তাদের নিজ নিজ পদ থেকে অপসারণ করা হবে না, তার জবাবপত্র পাওইয়ার ১০ কার্যদিবসের মধ্যে জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠানোর জন্য অনুরোধ জানানো হয়।