এমবাপ্পেকে সপ্তাহে ছয় কোটি টাকা দেবে পিএসজি!

4

স্পোর্টস ডেস্ক :
কিলিয়ান এমবাপ্পের সঙ্গে নতুন চুক্তির প্রস্তাব দিয়েছে প্যারিস সেইন্ট জার্মেই। যা তাঁর সাপ্তাহিক বেতন এক লাফে দ্বিগুণ করে দেবে। সপ্তাহে তিন লাখ পাউন্ড বেতন পান এখন ফরাসি তারকা। নতুন চুক্তিতে তাঁর সাপ্তাহিক বেতনের পরিমাণ দাঁড়াবে ৬ লাখ পাউন্ড। বাংলাদেশি টাকায় যার পরিমাণ প্রায় ৬ কোটি ৩০ লাখ।
মনে করা হচ্ছে, এমবাপ্পেকে দলে সই করাতে মরিয়া হয়ে ঝাঁপাতে তৈরি রিয়াল মাদ্রিদ এবং লিভারপুল। সেই সম্ভাবনা রুখতেই এমবাপ্পের সাপ্তাহিক বেতন দ্বিগুণ করার প্রস্তাব দিয়েছে পিএসজি।
করোনাভাইরাস বিশ্বফুটবলের দলবদলের বাজারে বড় প্রভাব ফেলতে শুরু করেছে। এমনও বলা হচ্ছে মোনাকো থেকে ১৬২ মিলিয়ন পাউন্ডে এমবাপ্পেকে সই করালেও এখন যা পরিস্থিতি দাঁড়িয়েছে, তাতে পিএসজি তাঁর মূল্য ৩৫ মিলিয়ন পাউন্ডের বেশি পাবে না। কিন্তু পিএসজি-র মালিকেরা সেটা মনে করে না। তাই এমবাপেকে এত বড় অঙ্কের চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছে।
যদি এমবাপ্পে এই নতুন চুক্তিতে রাজি হন, তা হলে তিনি এই মুহূর্তে সব চেয়ে দামি ফুটবলার হওয়ার রেকর্ড করবেন। নেমার, রাহিম স্টার্লিংকে টপকে। লিওনেল মেসি এই তালিকায় নেমে যাবেন আট নম্বরে। এমবাপ্পে আগেই বলেছিলেন তিনি ফ্রান্সেই খেলতে চান। সে দিক থেকে নতুন চুক্তিতে সই করতে তাঁর গররাজি হওয়ার কোনও কারণ নেই।
রিয়াল মাদ্রিদ এমবাপ্পে এবং আর্লিং আলাঁদকে দলে সই করানোর পরিকল্পনা নিয়ে এগোচ্ছিল। এমবাপেও আগে জানিয়ে দিয়েছিলেন, তিনি ছোটবেলায় জিনেদিন জিদানের ভক্ত ছিলেন। রিয়াল মাদ্রিদের ম্যানেজারের দায়িত্বে থাকা জিদান তাই এমবাপ্পেকে সই করানোর ক্ষেত্রে বড় ভূমিকা নিতে পারেন বলে মনে করা হচ্ছিল। কিন্তু বিশ্বজুড়ে অর্থব্যবস্থায় যেভাবে করোনা প্রভাব ফেলেছে তাতে রিয়ালের পরিকল্পনাও ধাক্কা খেয়েছে।
পিএসজির সঙ্গে এমবাপ্পের চুক্তি ২০২২ সালে শেষ হবে। ফলে মনে করা হচ্ছে রিয়াল মাদ্রিদকে তাই অপেক্ষা করতে হবে এমবাপ্পেকে সই করানোর ক্ষেত্রে।