মৌলভীবাজার চিকিৎসক নিজ বাসায় আইসোলেশনে

4

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের এক চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি নিজ বাসায় আইসোলেশনে আছেন।
সিলেটে তার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে বলে মঙ্গলবার (৫ মে) দুপুরে এ তথ্য জানিয়েছেন মৌলভীবাজার সিভিল সার্জন এবং জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. তউহীদ আহমদ।
তিনি জানান, গত রবিবার (৩ এপ্রিল) হাসপাতালে নিজের কর্মক্ষেত্রে এসে তিনি নমুনা জমা দেন। পরে সেটি সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। মঙ্গলবার দুপুরে সেখানে থেকে আসা রিপোর্টে জানা যায় তার পজিটিভ। বর্তমানে তিনি নিজ বাসায় আইসোলেশনে আছেন।
তিনি আরও জানান, ওই চিকিৎসকের সংস্পর্শে যারা ছিলেন তাদের সবার নমুনা সংগ্রহ করে সোমবার (৪ মে) সিলেটে পাঠানো হয়েছে। এছাড়া মৌলভীবাজার জেলা প্রশাসনের পক্ষ থেকে তার বাসাসহ সন্দেহজনক স্থানগুলো লকডাউন করা হবে।
হাসপাতাল সূত্রে জানা যায়, ওই চিকিৎসক রোববার হাসপাতালে দায়িত্ব পালনে এসেছিলেন। আসার পর তিনি জানতে পারেন তার বাসার কাজের বুয়ার স্বামীর করোনা পজিটিভ। পরে তিনি নিজেই করোনা পরীক্ষার জন্য নমুনা জমা দেন।
মঙ্গলবার মৌলভীবাজার জেলায় নতুন করে আরও ছয়জনের পজিটিভ এসেছে। রাজনগর উপজেলা ছাড়া আর অন্যান্য সব উপজেলাতে একজন করে রোগী আছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২৬ জন।