জাফলংয়ে মোবাইল কোর্টের অভিযান

6

কে.এম.লিমন গোয়াইনঘাট থেকে :
পবিত্র মাহে রমজান ও করোনা ভাইরাসের অজুহাত দেখিয়ে গোয়াইনঘাট উপজেলার কিছু কিছু স্থানে অসাধু ও মুনাফাখোর ব্যবসায়ী বিভিন্ন ধরনের নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়ে দিয়েছে।
এসব মুনাফাখোরদের বিরুদ্ধে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান শুরু করেছে গোয়াইনঘাট উপজেলা প্রশাসন। এরই ধারাবাহিকতায় বুধবার দুপুরে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুস সাকিবের নেতৃত্বে উপজেলার জাফলং বাজার ও মামার বাজারের বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করা হয়। অভিযাকালে পবিত্র মাহে রমজান ও করোনা ভাইরাসের অজুহাত দেখিয়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম অতিরিক্ত রাখায় বিভিন্ন দোকানিকে ২ হাজার টাকা জরিমানা ও একাধিক প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়। এ সময় উপস্থিত ছিলেন স্যানেটারী ইন্সপেক্টর রমজান আলী, থানার এসআই আবুল হোসেনসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্যরা।
মোবাইল কোর্টের অভিযান শেষে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুস সাকিব সাংবাদিকদের বলেন পবিত্র মাহে রমজান ও করোনা ভাইরাস এর অজুহাত দেখিয়ে এক ধরনের অসাধু ব্যবসায়ীরা সাধারণ ক্রেতাদের কাছ থেকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অধিক মূল্য রাখছে। এমন সংবাদের ভিত্তিতে গোয়াইনঘাট উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় আজ জাফলংয়ের বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করে অতিরিক্ত মূল্য রাখার দায়ে ২ হাজার টাকা জরিমানা আদায় ও একাধিক প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়।
নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রেতাদের ক্রয় ক্ষমতার ভিতরে রাখতে গোয়াইনঘাট উপজেলা প্রশাসনের ধারাবাহিক অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।