সিলেট বিভাগে ১০৮ জন করোনায় আক্রান্ত

17

কাজিরবাজার ডেস্ক :
বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস দেশের দুইটি পার্বত্য জেলা বাদে সবগুলোতে ছড়িয়ে পড়ছে। যে দুই জেলায় এখনও কেউ আক্রান্ত শনাক্ত হয়নি, সেগুলো হলো: চট্টগ্রাম বিভাগের রাঙ্গামাটি ও খাগড়াছড়ি।
বুধবার (২৯ এপ্রিল) রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের ( আইইডিসিআর) প্রতিবেদন থেকে এ তথ্য উঠে আসে।
গত ৮ মার্চ প্রথম শনাক্তের পর বেশি করোনা আক্রান্ত হয়েছে ঢাকা মহানগরীতে। আর জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে নারায়ণগঞ্জে।
আইইডিসিআরের বুধবার সকাল ৮টার প্রতিবেদন অনুসারে, ঢাকা বিভাগের ঢাকা জেলায় ৯৫, গাজীপুর ৩২০, কিশোরগঞ্জ ১৯৭, মাদারীপুর ৩৮, মানিকগঞ্জ ২১, নারায়ণগঞ্জ ৮৬৩, মুন্সিগঞ্জ ১০৯, নরসিংদী ১৪২, রাজবাড়ী ১৪, ফরিদপুর ১২, টাঙ্গাইল ২৮, শরীয়তপুর ২৪ ও গোপালগঞ্জে ৫২ জনের করোনা শনাক্ত হয়েছে।
চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম ৭০, কক্সবাজার ২০, কুমিল্লা ৮১, ব্রাহ্মণবাড়িয়া ৩৭, লক্ষ্মীপুর ৩৫, বান্দরবান ৪, নোয়াখালী ৬, ফেনী ৪ এবং চাঁদপুরে ১৩ জন আক্রান্ত হয়েছেন।
সিলেট বিভাগের মৌলভীবাজার ১২, সুনামগঞ্জ ২৮, হবিগঞ্জ ৫২ এবং সিলেটে ১৬ জন আক্রান্ত হয়েছেন।
রংপুর বিভাগের রংপুরে ২৮, গাইবান্ধা ২০, নীলফামারী ১৩, লালমনিরহাট ৩, কুড়িগ্রাম ৭, দিনাজপুর ১৮, পঞ্চগড় ৮ এবং ঠাকুরগাঁওয়ে ১৬ জন আক্রান্ত হয়েছেন।
খুলনা বিভাগের খুলনায় ১১, যশোর ৬২, বাগেরহাট ১, নড়াইল ১৩, মাগুরা ৬, ,মেহেরপুর ২, সাতক্ষীরা ১, ঝিনাইদহ ১৯, কুষ্টিয়া ১৩ এবং চুয়াডাঙ্গায় ৮ জনের করোনা শনাক্ত হয়েছে।
ময়মনসিংহ বিভাগে ময়মনসিংহে ১২৫, জামালপুর ৫৮, নেত্রকোনা ২৯ এবং শেরপুরে ২৫ জন আক্রান্ত হয়েছেন।
বরিশাল বিভাগের বরগুনা ৩০, ভোলা ৫, বরিশাল ৪০, পটুয়াখালী ২৩, পিরোজপুর ৮ এবং ঝালকাঠিতে ৬ জন আক্রান্ত হয়েছেন।
রাজশাহী বিভাগের জয়পুরহাট ২৮, পাবনা ৮, চাঁপাইনবাবগঞ্জ ২, বগুড়া ১৮, নাটোর ৮, নওগাঁ ১৫, সিরাজগঞ্জ ৩ এবং রাজশাহীতে ১৯ জন আক্রান্ত হয়েছেন।
বুধবার দুপুরে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও আটজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৬৩ জনে। আর নতুন করে শনাক্ত হয়েছেন ৬৪১ জন। মোট আক্রান্ত হয়েছেন সাত হাজার ১০৩ জন। আর এ দিন সুস্থ হয়েছেন ১১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫০ জন।