মাঠে থুথু ফেললে দেখতে হতে পারে হলুদ কার্ড

6

স্পোর্টস ডেস্ক :
কোনো দেশে লিগ শুরু করা যাবে কিনা, তা ঠিক করতে ২৫ মে পর্যন্ত সময় দিল উয়েফা। ২৭ মে ৫৫টি দেশের ফুটবল সংস্থার সঙ্গে ভিডিও কনফারেন্সে এ নিয়ে আলোচনা করবে ইওরোপের ফুটবল সংস্থা।
এই ভিডিও কনফারেন্সে উয়েফা জানতে চাইবে, আগস্টের মধ্যে সেইসব সংস্থা লিগ শেষ করতে পারবে কিনা। তবে সংশ্লিষ্ট দেশের পরিস্থিতি যদি খুব খারাপ হয় এবং সে দেশের সরকারই ফুটবল শুরুর ব্যাপারে নিশ্চয়তা দিতে না পারে, তাদের ক্ষেত্রে ২৭ মে’র পরেও জানানোর সুযোগ থাকবে।
থুথু ফেললে হলুদ কার্ড? এরকম একটি ভাবনা এসেছে ফিফার মেডিক্যাল কমিটির কর্তাদের মাথায়। স্বাস্থ্যসম্মতভাবে ফুটবল চালানোর কথা ভাবা হচ্ছে। মাঠে থুথু ফেলা নিষিদ্ধ ঘোষণা হতে পারে। যে কোনও অস্বাস্থ্যকর কাজের জন্য হলুদ কার্ড চালু করার কথাও ভাবা হচ্ছে।
এদিকে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ আপাতত ঠিক করেছে ৮ জুন লিগ শুরু করার। লক্ষ্য থাকবে জুলাইয়ের শেষে লিগ শেষ করার। ইপিএলের ৯২টি ম্যাচ বাকি আছে এখনও। দ্রুত লিগ শেষ করতে নির্দিষ্ট কিছু মাঠে খেলাগুলি হতে পারে। এমনকি প্রস্তাব এসেছে খেলা শুরুর পর সপ্তাহে দু’বার সব ফুটবলার ও সমস্ত স্টাফেদের করোনা ভাইরাস পরীক্ষা করতে হবে। যার জন্য প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষকে খরচ করতে হবে ৪০ লক্ষ পাউন্ড। এত কিট শুধু ফুটবলার এবং কোচিং স্টাফদের একাংশের উপর ব্যবহার করা নিয়ে কিছু ক্লাবের মেডিক্যাল স্টাফরাই প্রশ্ন তুলেছেন।