ওসমানীনগরের ৪৪ জনের নমুনা সংগ্রহ

13

শিপন আহমদ ওসমানীনগর :
করোনার সিলেটের ওসমানীনগরে ১০ দিনে ৪৪ জন ব্যক্তির শরীরে নমুনা সংগ্রহ করা হলেও রির্পোট এসেছে মাত্র ৪ জনের। পঞ্চম ধাপে মঙ্গলবার দুপুর পর্যন্ত উপজেলার তাজপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রে ১০ জনের নমুনা সংগ্রহ করা হয়। এ নিয়ে ৫টি ধাপে ওসমানীনগরে ৪৪ জনের নমুনা সংগ্রহ করা হলো। ১০ দিনে ৪৪জন ব্যক্তির নমুনা সংগ্রহ করা হলেও গত দু’দির আগে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপতালে করোনা সনাক্তকরণে স্থাপিত ল্যাব থেকে পাওয়া গেছে মাত্র ৪ জনের রির্পোট। এই ৪জনেরই রিপোর্ট করোনা নেগেটিভ বলে বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার অফিস সুত্রে জানা গেছে।
এদিকে, মঙ্গলবার (২৮ এপ্রিল) দুপুরে তাজপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রে দেশের বিভিন্ন এলাকা থেকে ওসমানীনগরে আসা গোয়ালাাবাজার ইউপির পূর্ব ব্রাম্মন গ্রামের ১জন, সাদীপুর ইউপির মোবারকপুর গ্রামের ২ জন, পশ্চিম পৈলপুর ইউপির কোনাপাড়া গ্রামের ২ জন, একই ইউপির ভল্লবপুর গ্রামের ১জন, তাজপুর ইউপির দুরাজপুর গ্রামের ১জন ও উছমানপুর ইউপির রাইকদাড়া গ্রামের ৩জনের রক্তের নমুনা সংগ্রহ করা হয়। এর পূর্বে গত ১৯, ২০, ২৩ ও ২৬ এপ্রিল উপজেলার বিভিন্ন ইউপির আরো ২৬ জনের নমুনা সংগ্রহ করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা সনাক্তকরণ ল্যাবে পাঠানো হয়।
তাজপুর ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার গৌরি রানী দেবনাথ বলেন, মঙ্গলবার ১০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পর্যায়ক্রমে আরো নমুনা সংগ্রহ করা হবে।
বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা(অতিরিক্ত ওসমানীনগর) ডা. এইচ এম শাহরিযার বলেন, আজ মঙ্গলবার পর্যন্ত ওসমানীনগরে তাজপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রে পঞ্চম ধাপে ১০জনের নমুনা সংগ্রহ করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা সনাক্তকরণ ল্যাবে পাঠানো হয়েছে। তার মধ্যে ৪জনের রিপোর্ট পাওয়া গেছে যাদের রিপোর্ট নেগেটিভ।