ধর্মপাশার শৈলচাপরা হাওরের ধান কাটতে আওয়ামীলীগ নেতা প্রভাষক সুয়েব সুয়েব সহ নেতৃবৃন্দ

11

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী সুনামগঞ্জে টানা বৃষ্টিপাতসহ আগাম বন্যার আশংকা এবং করোনা সংকটের কারনে হাওরে ধানকাটার শ্রমিকের সংকট দেখা গেলে কৃষকরা অসহায় হয়ে পড়েন। এমতাবস্থায় সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় করোনা ভাইরাস পরিস্থিতিতে সৃষ্ট শ্রমিক সংকট নিরসনে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী, ব্যবসায়ী, কৃষক ও শিক্ষার্থীদের নিয়ে শৈলচাপরা হাওরে ধান কাটতে নেমেছেন সিলেট মদন মোহন কলেজের প্রভাষক ও ধর্মপাশা উপজেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক মোহাম্মদ সুয়েবুর রহমান সুয়েব।
২৮ এপ্রিল মঙ্গলবার শৈলচাপরা হাওরে ১ একর জমির বোরো ধান কাটেন তারা। আওয়ামীলীগ নেতা প্রভাষক সুয়েবুর রহমান সুয়েবের ধান কাটায় অংশ নেন সেলবরষ ইউনিয়ন যুবলীগের সভাপতি মোহাম্মদ দুলা মিয়া, পাইকরাটি ইউনিয়ন যুবলীগ নেতা সোমেন আহমেদ, জামিরুল মিয়া, প্রকৌশলী রাজিব মিয়া, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা কামরান আজাদ হৃদয়, সোহেল আহমেদ, শিক্ষার্থী রোকেল, হুমায়ুন, রানা, রিপুল, রাব্বি, মামুন, বাবু, কৃষকলীগ নেতা উসমান গনি, সালাম, হৃদয়, হকচান, কমল মিয়া, সালাম উদ্দিন, চাঁন মিয়া, আবদুল হাসিম, স্বপন মিয়া, কাচা মিয়া, সালাউদ্দিন, আলমগীর, ব্যবসায়ী হারুন মিয়া।
এছাড়াও পৃথক স্থানে ধানার সময় উপস্থিত ছিলেন ধরমপাশা যুবলীগের সাবেক আহবায়ক আবদুল বারেক ছোটন, সেলবরষ ইউনিয়ন যুবলীগের সাধারণ সমপাদক বেনুয়ার হোসেন খান পাঠান, ডাঃ জামাল হোসেন ও আবুল কালাম আজাদ, বাদশাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সহকারি শরীফ আহমেদ প্রমুখ।
আওয়ামীলীগ নেতা প্রভাষক সুয়েবুর রহমান সুয়েব ব্যক্তিগত উদ্যোগে কৃষকদের মধ্যে নগদ টাকা, গামছা ও কাস্তে বিতরণ করে ধানা কাটতে কৃষকদের উৎসাহিত করেন।
প্রভাষক সুয়েব কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয়ের জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে অনুরোধ জানান। আওয়ামীলীগ নেতা সুয়েব বলেন, আমি কৃষকের সন্তান হিসেবে বঙ্গবন্ধুকে নিয়ে ‘শাশ্বত বাংলার অবিনশ্বর’ নামক পান্ডুলিপি লিখেছি। আমার মা সাহেরা বেগম, বড় বোন হোসনে আরা শোভা, রওশনআরা বকুল, ছোট ভাই বোন শেফালী আকতার ও সোহেল আহমেদ আমাকে উৎসাহ ও প্রেরনা দিয়েছেন। কিন্তু আমার আদরের ছোট ভাই জামালগঞ্জ কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক, বাংলাদেশ কলেজ বিশ্ববিদালয়ের সুনামগঞ্জ শাখার সদস্য ও ধর্মপাশা যুবলীগের পরিচ্ছন্ন নেতা মোহাম্মদ আবু তৌহিদ জুয়েল ঘাতকদের আঘাতে খুন হওয়াতে আমি ও আমার পরিবার মর্মাহত। মাননীয় প্রধানমন্ত্রী ও দেশবাসীর কাছে দোয়া ও সহযোগিতা চাই যাতে অতি দ্রুত সময়েই ‘শাশ্বত বাংলার অবিনশ্বর মুজিব’ পান্ডুলিপির মোডক উন্মোচন করতে পারি।
প্রভাষক সুয়েব বলেন, আমার ব্যক্তিগত উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে বিল বোরড, ব্যনার, ফেস্টুন সাটানো, সবুজ ক্যাপ ও লিফলেট বিতরনের নিউজ ১৭/০৩/২০২০ তারিখে দৈনিক প্রথম আলো পত্রিকার ১৭নং পৃষ্টায় ‘শাশ্বত বাংলার অবিনশ্বর মুজিব’ নামকরণে প্রকাশিত হয়েছে। সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সবুজ ক্যাপ ও পান্ডুলিপির কিছুঅংশ লিফলেট আকারে প্রকাশ করে বিতরণ করে ‘শাশ্বত বাংলার অবিনশ্বর মুজিব’ পান্ডুলিপির আত্মপকাশ করে। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশে হাওর উন্নয়নের রূপকার মোয়াজ্জেম হোসেন রতন এমপি ও আওয়ামীলীগের অংগ সংগঠন জনগণের পাশে থেকে কাজ করে চলেছে। তিনি বলেন, আমি ব্যক্তিগত উদ্যোগে আমার পরিবারের সদস্য, আত্মীয়-স্বজন ও প্রতিবেশিদের সাথে নিয়ে এই দুর্যোগে অসহায় মানুষদের সাহায্য-সহযোগিতা করে যাচ্ছি। তিনি সরকারের পাশিপাশি সমাজের বিত্তবানদেরকেও এগিয়ে আসার জন্য উদাত্ত আহবান জানান।
প্রভাষক সুয়েব পবিত্র রমজানে প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে ঘরে বসে ইবাতদ করা ও নিজ ঘরে অবস্থান করার জনা অনুরোধ জানান। বিজ্ঞপ্তি