মৌলভীবাজারে ভোক্তা অধিদপ্তরের সচেতনতামূলক বাজার মনিটরিং

10

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজার সদর উপজেলায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর বিভিন্ন হাটবাজার, দোকান মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়।
শনিবার (২৫ এপ্রিল) শেরপুর ফাঁড়ির পুলিশ ফোর্সের সহযোগিতায় সকাল থেকে দুপুর পর্যন্ত মৌলভীবাজার সদর উপজেলার নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর বিভিন্ন হাটবাজার ও দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।
এ সময় সরকার বাজার, কনকপুর বাজার, ত্রৈলোক্য বিজয় বাজারসহ বিভিন্ন জায়গায় তদারকি করে ব্যবসায়ীদের সর্বনিম্ন লাভে পণ্য সামগ্রী বিক্রয় করার জন্য অনুরোধ করা হয়।
তদারকি অভিযানে মূল্যতালিকা না রাখা, মূল্যতালিকা থেকে অতিরিক্ত দামে পণ্য বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে সরকার বাজারে অবস্থিত মাহাদি এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন বলেন, পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাঁচামালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং কেউ যেন খাদ্য মজুত করে কৃত্রিম সঙ্কট তৈরি করতে না পারে, ভোগ্যপণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিকভাবে বাড়াতে না পারে সেই ক্ষেত্রে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।