জগন্নাথপুরে বহিরাগত শ্রমিক আসায় করোনা আতঙ্কে গ্রামবাসী

10

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
জগন্নাথপুর উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের আছিমপুর গ্রামে বহিরাগত শ্রমিক আসায় করোনা আতঙ্কে রয়েছেন গ্রামবাসীরা।
স্থানীয়রা জানান, ২১ এপ্রিল মঙ্গলবার হবিগঞ্জ জেলার বানিয়াচং থেকে ৬ জন মাটি কাটা শ্রমিক আছিমপুর গ্রামে এসেছেন। তারা স্থানীয় গুচ্ছগ্রাম প্রকল্পে ড্রেজার মেশিন দিয়ে মাটি কাটার কাজ করছেন। এসব শ্রমিকরা কাজ করছেন দেখে করোনার ভয়ে আতঙ্কিত হয়ে পড়েছেন গ্রামবাসী।
২২ এপ্রিল বুধবার সরজমিনে আছিমপুর গ্রামের ক্ষুব্দ জনতাদের মধ্যে আলমগীর হোসেন, কবির মিয়া, মুজিবুর রহমান ময়ূর, কুতুব উদ্দিন জাহির সহ অনেকে বলেন, করোনা ভাইরাসের কারণে দেশবাসীর সাথে আমরাও আতঙ্কিত। প্রশাসনের নির্দেশনা রয়েছে এক জেলা থেকে অন্য জেলায় মানুষ আসলে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হয়। অথচ এসব শ্রমিকরা এসেই কাজ শুরু করে দিয়েছেন। তাদের মধ্যে কেউ করোনা আক্রান্ত হতে পারেন এমন ভয়ে গ্রামবাসীরা আতঙ্কিত রয়েছেন। এসব শ্রমিকরা করোনা রোগী কি না তা নিশ্চিতের জন্য তাদেরকে পরীক্ষা-নীরিক্ষা করতে প্রশাসনের প্রতি আহবান জানিয়েছেন গ্রামবাসীরা।
এ ব্যাপারে গুচ্ছগ্রাম প্রকল্পের দায়িত্বে থাকা রাণীগঞ্জ ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম রানা বলেন, মঙ্গলবার আমি ড্রেজার মেশিন দিয়ে মাটি কাটার কাজ উদ্বোধন করেছি। তবে জগন্নাথপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইয়াসির আরাফাত বলেন, চেয়ারম্যানের সাথে কথা বলে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।