সরকার থেকে সিলেটের জন্য আরো আড়াই শ’ মেট্রিক টন চাল, ৪৩ লাখ টাকা বরাদ্দ

10

কাজিরবাজার ডেস্ক :
করোনা ভাইরাসের কারণে চলমান কঠিন পরিস্থিতি মোকাবেলায় এবং গরীব-অসহায়দের সহযোগিতার জন্য সিলেটে আরো ২৫০ মেট্রিক টন চাল এবং ৪৩ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। আজ সোমবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এই বরাদ্দ দেয়।
সিনিয়র সহকারী সচিব (ত্রাণ কর্মসূচি-১ শাখা) মো. শাহজাহান স্বাক্ষরিত এক বরাদ্দপত্রে এই তথ্য জানানো হয়েছে। সিলেট বিভাগের চারটি জেলার জেলা প্রশাসকদের অনুকূলে বরাদ্দ পাঠানো হয়েছে।
জানা গেছে, গতকাল সিলেট সিটি করপোরেশনের জন্য ৭০ মেট্রিক টন চাল এবং সিলেট জেলার জন্য ১৮০ মেট্রিন টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে।
এদিকে, ৪৩ লাখ টাকার মধ্যে ৩২ লাখ নগদ বিতরণের জন্য এবং ১১ লাখ টাকা শিশু খাদ্য ক্রয় করে বিতরণের জন্য বরাদ্দ দিয়েছে মন্ত্রণালয়।
নগদ বিতরণের জন্য সিলেটে ১০ লাখ টাকা, সুনামগঞ্জে ৮ লাখ টাকা, মৌলভীবাজারে ৬ লাখ টাকা ও হবিগঞ্জ জেলায় ৮ লাখ টাকা নগদ বরাদ্দ দেওয়া হয়েছে।
শিশু খাদ্য ক্রয়ের জন্য সিলেটে ৩ লাখ টাকা, সুনামগঞ্জে ৩ লাখ টাকা, মৌলভীবাজারে ২ লাখ টাকা ও হবিগঞ্জ জেরায় ৩ লাখ টাকা বরাদ্দ দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।
এর আগে, গত ১৬ এপ্রিল পর্যন্ত সিলেটের জন্য ১৮৭১ মেট্রিন টন চাল, সুনামগঞ্জের জন্য ১৩৯৫ মেট্রিক টন চাল, মৌলভীবাজারে ১৩৭৫ মেট্রিক টন চাল এবং হবিগঞ্জ জেলায় ১৫৭৫ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়।
১৬ এপ্রিল পর্যন্ত নগদ বিতরণের জন্য সিলেট জেলায় ৭ লাখ ২০ হাজার টাকা এবং সিলেট সিটি করপোরেশন এলাকায় ২ লাখ ৮০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছিল।
এছাড়া ১৬ এপ্রিল পর্যন্ত শিশু খাদ্য ক্রয়ের জন্য সিলেটে ১২ লাখ টাকা, সুনামগঞ্জে ১২ লাখ টাকা, মৌলভীবাজারে ৮ লাখ টাকা ও হবিগঞ্জ জেরায় ১২ লাখ টাকা বরাদ্দ দেয় মন্ত্রণালয়।