আফ্রিকান চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল স্থগিত

8

স্পোর্টস ডেস্ক :
প্রাণঘাতি করোনভাইরাসের কারণে আগামী মাসে অনুষ্ঠেয় আফ্রিকান ক্লাব ফুটবল চ্যাম্পিয়ন্স লিগ ও কনফেডারেশন কাপ ফাইনাল স্থগিত করা হয়েছে। রবিবার এক বিবৃতিতে এ খবর নিশ্চিত করেছে কনফেডারেশন অব আফ্রিকান ফুটবল (সিএএফ)।
সিএএফ জানায়, ‘পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত ২০১৯-২০২০ মৌসুমের কনফেডারেশন কাপ ও চ্যাম্পিয়ন্স লিগ স্থগিত করা হলো।’
৫০ হাজার ধারণক্ষমতা সম্পন্ন ক্যামেরুনের বন্দর নগরী দুয়ালার জাপোমা স্টেডিয়ামে আগামী ২৯ মে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আর কনফেডারেশন কাপের ফাইনাল আগামী ২৪ মে মরক্কোর রাজধানী রাবাতের দ্য প্রিন্স মউলা আবদিল্লাহ স্টেডিয়ামে হবার কথা ছিল।
বিবৃতিতে সিএএফ আরও জানায়, ‘অংশীজনের সাথে আলোচনার পর পরবর্তী সূচি জানানো হবে।’
এই দু’টি আসরের সেমিফাইনালও ইতোমধ্যে স্থগিত করেছে সিএএফ।
সিএএফ বলছে, ‘নিবিড়ভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে এবং মহাদেশের ভাইরাসটি নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাথে যোগাযোগ রেখে কাজ করা হচ্ছে। উপযুক্ত সময়ে আমাদের অগ্রগতি জানানো হবে।’
তিউনিস চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের দ্বিতীয় লেগ পরিত্যক্ত হবার পর গেল বছর সিএএফ হোম অ্যান্ড অ্যাওয়েতে ফাইনাল আয়োজন করেছিলো।
কায়রোর দল আল আহলি ও জামালেক এবং ক্যাসাব্লাঙ্কার ক্লাব রাজা ও উইদাদ এবারের মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে নাম লেখায়। দু’টি লেগের সূচি ছিলো মে’র ১ ও ২ এবং ৮ ও ৯।
মরোক্কোর দল হাসানিয়া আগাদির ও রেনেসা বার্কেনে এবং গিনির ক্লাব হোরোয়া এবং মিশরীয় দল পিরামিডস কনফেডারেশন কাপের সেমিফাইনালে উঠেছিল। যার সূচি ছিল ৩ ও ১০ মে।